বাড়ি বেচে ব্যাংক ঋণ শোধ করলেন খোকন

SHARE

khokon23ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মোহাম্মদ সাঈদ খোকন বাড়ি বেচে ঋণের টাকা শোধ করেছেন। তিনি গতকাল রোববার তার বনানীর বাড়ি বিক্রি করেছেন। গতকালই প্রিমিয়ার ব্যাংকের বনানী শাখায় ঋণের টাকা পরিশোধ করেছেন সাঈদ খোকন।
এ ব্যাপারে জানতে চাইলে সাঈদ খোকন বলেন, ‘হ্যাঁ, গতকাল বনানীর বাড়িটি বিক্রি করে দিয়েছি। আর বাড়ি বিক্রির টাকা দিয়ে ব্যাংকের ঋণও পরিশোধ করেছি। আমার নেওয়া ব্যাংকের ঋণ নিয়ে আদালতের স্থগিতাদেশ রয়েছে। তার পরও অহেতুক জটিলতা নিরসনের জন্য বাড়ি বিক্রি করে দিয়েছি।’
কত টাকায় বাড়ি বিক্রি করেছেন আর কত টাকার ঋণ পরিশোধ করেছেন_ এ নিয়ে কোনো মন্তব্য করতে চাননি সাঈদ খোকন। তবে বাড়ি বিক্রি এবং ঋণের টাকা পরিশোধ করার খবর তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করেছেন। এ নিয়ে গতকাল সংসদ অধিবেশন চলাকালে সংসদ লবিতে আওয়ামী লীগের কয়েকজন নেতা প্রধানমন্ত্রীর সঙ্গে কথাও বলেছেন।
এ সময় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক এমপি, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক লে. কর্নেল (অ.) ফারুক খান এমপি এবং কৃষি ও
সমবায় বিষয়ক সম্পাদক ড. আবদুর রাজ্জাক এমপি।
নেতারা প্রধানমন্ত্রীকে বলেছেন, সাঈদ খোকনের ব্যাংক ঋণের সমস্যা মিটে গেছে। তিনি (সাঈদ খোকন) বাড়ি বিক্রি করে ঋণের টাকা পরিশোধ করেছেন। বিষয়টি তারও জানা আছে বলে নেতাদের জানিয়েছেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে ঢাকা দক্ষিণ সিটির নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে বলে অভিমত ব্যক্ত করেছেন শেখ হাসিনা।
এ সময় মেয়র পদে আওয়ামী লীগে মোহাম্মদ সাঈদ খোকনের প্রতিপক্ষ ঢাকা-৭ আসনের স্বতন্ত্র এমপি হাজি মোহাম্মদ সেলিমের প্রতিদ্বন্দ্বিতার বিষয় নিয়ে অল্পবিস্তর আলোচনা হয়। একপর্যায়ে নির্বাচন থেকে সরিয়ে নিতে হাজি সেলিমের সঙ্গে কথা বলার প্রসঙ্গ এলে প্রধানমন্ত্রী নেতিবাচক মনোভাব দেখিয়েছেন।
এই বৈঠকের মাধ্যমে খুব কম সময়ের মধ্যেই পুরোদমে নির্বাচনী প্রচার কার্যক্রম শুরু করার জন্য আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। এ সময় ঢাকার ১৫টি সংসদীয় নির্বাচনী এলাকায় কমিটি গঠন নিয়ে আলোচনা হয়েছে। এ কমিটির চূড়ান্ত তালিকা আজ সোমবারের মধ্যে সংশ্লিষ্টদের অবহিত করার নির্দেশনাও রয়েছে প্রধানমন্ত্রীর।
দলীয় পদ পাচ্ছেন না কাউন্সিলর প্রার্থীরা
আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এই বৈঠকে বলেছেন, প্রতিটি ওয়ার্ডে একজন নেতাকে কাউন্সিলর পদে সমর্থন দেওয়া হবে। ওই প্রার্থী মহানগর আওয়ামী লীগের ওয়ার্ড ও থানা কমিটিতে সভাপতি কিংবা সাধারণ সম্পাদক পদে আসতে পারবেন না। তিনি ওয়ার্ড কাউন্সিলর বাছাইয়ের পর সংশ্লিষ্ট ওয়ার্ড সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম নির্ধারণের নির্দেশও দিয়েছেন।
এ বৈঠকে ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে দল সমর্থিত প্রার্থী আনিসুল হকের বিষয়ে কোনো আলোচনা হয়নি। তবে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আ জ ম নাছির উদ্দিনকে সমর্থন করা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেছেন, চট্টগ্রামের সবাই এক হয়েছে। এটা খুবই শুভ ও ভালো লক্ষণ। বৈঠকে চট্টগ্রামে বিএনপির সম্ভাব্য প্রার্থীদের নিয়েও আলোচনা হয়েছে।
হাজি সেলিমের বাসায় সাঈদ খোকন
গতকাল রাত সাড়ে ১১টার দিকে হাজি মোহাম্মদ সেলিমের নাজিরা বাজারের বাসভবনে গেছেন মোহাম্মদ সাঈদ খোকন। তবে ওই সময় বাসায় ছিলেন না হাজি সেলিম। যার কারণে বেশ কিছুক্ষণ অপেক্ষায় থাকার পর রাত ১২টার দিকে ফিরে গেছেন সাঈদ খোকন।
এ প্রসঙ্গে হাজি মোহাম্মদ সেলিম জানিয়েছেন, ওই সময় একটি সামাজিক কর্মসূচিতে ব্যস্ত থাকায় তিনি বাসায় ছিলেন না। তা ছাড়া সাঈদ খোকনের আসার বিষয়টিও তার জানা ছিল না। হাজি সেলিম বলেছেন, অন্তত টেলিফোনে জানালেই তিনি তার বাসভবনে সাঈদ খোকনের অপেক্ষায় থাকতে পারতেন। একসঙ্গে বসে আলাপচারিতার পাশাপাশি খাওয়া-দাওয়াও করতে পারতেন। এতে তো অসুবিধার কিছু ছিল না।