শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছি: প্রধানমন্ত্রী

SHARE

hasina23সরকার শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, শিশুরাই জাতির ভবিষ্যত। তাদের মধ্যেই আছে আগামী দিনের নেতা। এজন্য তাদের যোগ্য হিসেবে গড়ে তুলতে সরকার যাবতীয় ব্যবস্থা নিয়েছে তার সরকার।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৫তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতীয় শিশু দিবসের সমাবেশে বক্তব্যে এসব কথা বলেন তিনি। বঙ্গবন্ধুর আদর্শে ও মুক্তিযুদ্ধের চেতনায় শিশুদের গড়ে তোলার জন্য তাদের অভিভাবকদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ‘এখন শিশুদের সব বই বিনামূল্যে দেওয়া হচ্ছে। বছরের প্রথম দিন ১ জানুয়ারিতেই শিশুদের হাতে বই তুলে দেওয়া হচ্ছে।’ শিশুরা যাতে আধুনিক প্রযুক্তিভিত্তিক জ্ঞান অর্জন করতে পারে সে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে উল্লেখ করেন তিনি। এছাড়া শিশুদের জন্য ডিজিটালাইজ মাল্টিমিডিয়া ক্লাসরুমের ব্যবস্থা করা হচ্ছে।

শিশুদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, ‘তোমাদের প্রতি আমার অনুরোধ প্রতিবন্ধী শিশুদের কাছে টেনে নিতে হবে তোমাদের। তাদেরকে ভালোবাসতে হবে। সবাইকে মন দিয়ে পড়াশোনা করতে হবে।’

ভবিষ্যত প্রজন্ম যাতে সুস্থ ও স্বাভাবিক হিসেবে জন্ম নেয় তার জন্য সরকার মানুষের মৌলিক অধিকার পূরণ করছে উল্লেখ করে তিনি বলেন, ‘বাংলাদেশে কোনও দারিদ্র্যতা থাকবে না। সরকার মানুষের জন্য বাসস্থান, শিক্ষা, চিকিৎসার মত মৌলিক অধিকার পূরণ করে দিচ্ছে।’