বাজে পুরস্কারে সোনাক্ষির হ্যাটট্রিক

SHARE

sonakkhi16ভালো কাজের স্বীকৃতি থাকতে পারলে মন্দ কাজের থাকবে না কেন! বলিউডে যারা চমৎকার অভিনয় করে দর্শকদের মন মাতিয়ে রাখেন তাদের জন্য রয়েছে নানা রকম পুরস্কার।

আপনি জানেন কি, বাজে অভিনয়ের জন্য বলিউডে দেয়া হয় তিরস্কারের পুরস্কার ‌‘গোল্ডেন কেলা অ্যাওয়ার্ডস’। বলা বাহুল্য, হিন্দীতে কলাকেই কেলা বলা হয়। সেই অর্থে যারা এই অ্যাওয়ার্ড জিতে নেন তাদের স্বীকৃতি দেয়া হয় যে, তুমি একজন কাঁচকলার পারফর্মার।

সেই কাঁচকলার পুরস্কার জয়ে টানা তিনবার সেরা নির্বাচিত হয়ে হ্যাটট্রিক করেছেন সেক্স সিম্বল তারকা সোনাক্ষি সিনহা।

চলতি বছর অ্যাকশন জ্যাকসন, লিঙ্গা ও হলিডে সিনেমায় খারাপ অভিনয়ের জন্য গোল্ডেন কেলা অ্যাওয়ার্ডসে সবচেয়ে জঘন্য অভিনেত্রী বিভাগে খেতাব জিতলেন (বলা ভাল তিরস্কৃত হলেন) শত্রুঘ্ন কন্যা।

এ বার ছিল গোল্ডেন কেলা অ্যাওয়ার্ডেসের সপ্তম বছর। এর আগে গত বছর  ‘আর রাজকুমার’  সিনেমার জন্য ‘গোল্ডেন কেলা অ্যাওয়ার্ডস’ জিতেছিলেন সোনাক্ষি। তার আগের বছর ২০১৩ সালে সারা বছর ধরে যা কাজ করেছিলেন তার জন্য কেলায় সেরা হয়েছিলেন তিনি।

তবে সোনাক্ষিকে সান্তনা দিতে এবার কেলা অ্যাওয়ার্ডে ভূষিত হলেন বলিউড বাদশাও। হ্যাপি নিউ ইয়ার সিনেমায় খারাপ লুকের জন্য পুরস্কার পেয়েছেন শাহরুখ খান।

এ বছর গোল্ডেন কেলা অ্যাওয়ার্ডসে বছরের সবচেয়ে খারাপ অভিনেতার পুরস্কার জিতলেন গুন্ডে সিনেমার জন্য অর্জুন কাপুর। প্রত্যাশামতই বছরের সবচেয়ে খারাপ সিনেমার পুরস্কার পেল সাজিদ খানের ‘হামসাকলস’।

ইয়ারিয়াঁ ছবিতে ব্লু হ্যায় পানি পানি গান গেয়ে বছরের সবচেয়ে বিরক্তিকর গানের জন্য ‘বস বোহত হো গেয়া অ্যাওয়ার্ড’ জিতলেন হানি সিং। অ্যাকশন জ্যাকসন সিনেমার জন্য বছরের সবচেয়ে খারাপ পরিচালক নির্বাচিত হয়েছেন প্রভু দেবা।

হিরোপান্তি সিনেমায় অভিনয় করে বলিউডে সবচেয়ে খারাপ অভিষেকের জন্য পুরস্কার জিতলেন টাইগার শ্রফ। এখনও কেন চেষ্টা করছেন-এই বিভাগে পুরস্কার জিতলেন সোনম কাপুর। কেলায় পুরস্কার জিতল বছরের সবচেয়ে বড় হিট ‘পিকে’ও।

পিকে জিতল ফনা অ্যাওয়ার্ড। মেরি কম সিনেমায় খারাপ উচ্চারণের জন্য তিরস্কারের পুরস্কার জিতলেন প্রিয়াঙ্কা চোপড়া। হৃত্বিক রোশনের ব্যাং ব্যাং সিনেমাও কেলা জিতল একটি বিভাগে।