রাজশাহীতে চলছে পরিবহন ধর্মঘট, জনদুর্ভোগ

SHARE

রাজশাহী: ছয় দফা দাবিতে রাজশাহীতে ২৯ ঘণ্টার প্রতিকী পরিবহন ধর্মঘট চলছে। মঙ্গলবার বিকেল ৩টা থেকে শুরু হওয়া এ প্রতীকী ধর্মঘট বুধবার রাত ৮টা পর্যন্ত চলবে।

এর আগে নসিমন, করিমন, ভুটভুটি পাওয়ারটিলার, ট্রাক্টরসহ অবৈধ যানবাহন বন্ধ করা না হলে মঙ্গলবার বিকেল ৩টা থেকে ২১ মে রাত ৮টা পর্যন্ত প্রতিকী পরিবহন ধর্মঘট পালন করা হবে বলে গত ১৫ মে সংবাদ সম্মেলন করে আল্টিমেটাম দেয়া হয়েছিল। একই দাবিতে বুধবার বিকেল ৩টায় রাজশাহী বাস টার্মিনালে শ্রমিক সমাবেশ রয়েছে।
image_82708_0
এদিকে, ধর্মঘটের কারণে রাজশাহী বাস টার্মিনাল থেকে কোনো বাস ছেড়ে যায়নি। এতে করে বিভিন্ন গন্তব্যের যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন।

রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদাক মুঞ্জুর রহমান পিটার জানান, গত ১৫ মে রাজশাহী জেলা বাস-ট্রাক মালিক শ্রমিক ঐক্য পরিষদের ব্যানারে আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে ছয় দফা দাবিতে এই আল্টিমেটাম ঘোষণা করা হয়। তারই অংশ হিসেবে এ ধর্মঘট শুরু হয়েছে।

তিনি আরো বলেন, ছয় দফা দাবি মানা না হলে বুধবারের সমাবেশ থেকে প্রথমে রাজশাহী জেলা, এর পর গোটা উত্তরবঙ্গ এবং সর্বশেষ গোটা দেশ অচল করে দেয়া হবে।

আর এবার কোনো ক্রমেই পরিবহন শ্রমিক ও মালিকদের এ আন্দোলন স্থগিত হবে না বলেও হুঁশিয়ারি দেন তিনি।

তিনি বলেন, রাজশাহী জেলা বাস-ট্রাক মালিক শ্রমিক ঐক্য পরিষদের ছয় দফা দাবির মধ্যে অন্য দাবিগুলো হচ্ছে- সিএনজি, মাহেন্দ্রা, ত্রি-হুইলার, ইমা, রুট পারমিট বহির্ভূত এলাকায় চলাচল এবং রুট পারিমট দেয়া বন্ধ করতে হবে, লিজকৃত বিআরটিসি ও দ্বিতল বাস উপজেলাভিত্তিক চলাচল বন্ধ করা, স্কেলের নামে ট্রাকের চাঁদাবাজি এবং সবধরনের পুলিশি হয়রানি বন্ধ করতে হবে।