সিঙ্গারের সব আউটলেটে ওয়েস্টার্ন ইউনিয়নের মানি ট্রান্সফার সার্ভিস

SHARE

ঢাকা: বিশ্বের শীর্ষস্থানীয় পেমেন্ট সার্ভিস দি ওয়েস্টার্ন ইউনিয়ন কোম্পানি, বাংলাদেশের সর্ববৃহৎ ইলেকট্রনিক্স ও হোম অ্যাপ্লায়েন্স রিটেইল চেইন সিঙ্গার বাংলাদেশ লিমিটেড এবং ব্যাংক এশিয়া লিমিটেড দেশব্যাপী ৩৭১টি সিঙ্গার মেগা ও সিঙ্গার প্লাস শপের মাধ্যমে ওয়েস্টার্ন ইউনিয়নের মানি ট্রান্সফার সার্ভিসের কার্যক্রম শুরু করার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে। ফলে এখন থেকে বিশ্বের দুইশ’টিরও বেশি দেশ ও অঞ্চল থেকে পাঠানো অর্থ বাংলাদেশের যেকোনো প্রান্তে অবস্থিত যেকোনো সিঙ্গার মেগা ও সিঙ্গার প্লাস শপ থেকে নির্ধারিত ব্যাংকিং সময়ের পরও (রাত ৮টা পর্যন্ত) উত্তোলন করা যাবে।
image_82356_0
বাংলাদেশ ব্যাংকের গভর্নর আতিউর রহমান রাজধানীর একটি হোটেলে ওয়েস্টার্ন ইউনিয়ন মানি ট্রান্সফার সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

অনুষ্ঠানে সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা এবং সিঙ্গার এশিয়া লিমিটেডের রিজিওনাল ভাইস প্রেসিডেন্ট এএম হামিম রহমতউল্লাহ বলেন, “সিঙ্গার, ওয়েস্টার্ন ইউনিয়ন ও ব্যাংক এশিয়ার এই সম্মিলিত প্রচেষ্টা গ্রাহকদের কাছে বহুমুখী পণ্য ও সেবা প্রদান করার জন্য সিঙ্গারের কর্মকৌশলের অনেকগুলো উদাহরণের একটি।”

ওয়েস্টার্ন ইউনিয়ন, সিঙ্গার এবং ব্যাংক এশিয়ার মতো তিনটি বিশ্বস্ত ব্র্যান্ডের এই প্রচেষ্টা দেশের সব সিঙ্গার মেগা ও সিঙ্গার প্লাস শপকে মানি ট্রান্সফার হাবে পরিণত করবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

সিঙ্গারে ওয়েস্টার্ন ইউনিয়ন মানি ট্রান্সফার সার্ভিস শুরু করা প্রসঙ্গে ওয়েস্টার্ন ইউনিয়নের মিডল ইস্ট ও সাউথ এশিয়ার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রাজিভ গারোদিয়া বলেন, “বাংলাদেশে ১২ হাজারেরও বেশি লোকেশন নিয়ে ওয়েস্টার্ন ইউনিয়ন সর্ববৃহৎ আন্তর্জাতিক মানি ট্রান্সফার নেটওয়ার্ক হিসেবে সেবা প্রদান করছে।”

এই উদ্বোধন উপলক্ষে এক বার্তায় তিনি বলেন, “বাংলাদেশের আর্থিক খাতের ক্রমাগত উন্নতি ও ক্ষমতায়নের লক্ষ্যে আর্থিক লেনদেনের প্রসার এবং সহজলভ্য মানি ট্রান্সফার ব্যবস্থার প্রয়োজনীয়তা আমরা বুঝি। সিঙ্গার বাংলাদেশ ও ব্যাংক এশিয়ার সাথে সহযোগীতায় আমরা বিশ্বব্যাপী আমাদের কর্মকৌশল অনুযায়ী প্রতিনিয়ত টাচ পয়েন্ট বৃদ্ধি এবং সকলকে সহজ ও নির্ভরযোগ্য মানি ট্রান্সফার সুবিধা প্রদানের কাজটি আরো এগিয়ে নিয়ে যেতে পারবো।”

ব্যাংক এশিয়ার চেয়ারম্যান এ. রউফ চৌধুরী বলেন, “সিঙ্গার ও ওয়েস্টার্ন ইউনিয়নের সঙ্গে আমাদের এই সম্মিলিত উদ্দ্যোগের ফলে আমরা আরো বেশি গ্রাহকদের কাছে পৌঁছাতে পারব এবং গ্রাহকদের জন্য দেশব্যাপী ওয়েস্টার্ন ইউনিয়নের মানি ট্রান্সফার সার্ভিস গ্রহণ করা সহজলভ্য হবে।”

অনুষ্ঠানে অন্যান্য বক্তারা বলেন, “দেশব্যাপী সিঙ্গারের বিস্তৃত নেটওয়ার্কের মাধ্যমে দেশের মানুষ আস্থা, নিরাপত্তা ও নিশ্চয়তার সঙ্গে দেশের বাহিরে থেকে পাঠানো টাকা উত্তোলন করতে পারবেন। ওয়েস্টার্ন ইউনিয়ন মানি ট্রান্সফারের মাধ্যমে দেশের সবচেয়ে বিস্তৃত রিটেইল চেইন সিঙ্গার মেগা ও সিঙ্গার প্লাস শপ এখন মানুষের দোড়গোড়ায় মানি ট্রান্সফার সেবা পৌঁছে দেবে। সারা দেশব্যাপী সবগুলো সিঙ্গার মেগা ও সিঙ্গার প্লাস শপ রাত ৮টা পর্যন্ত খোলা থাকে বলে গ্রাহকরা নির্ধারিত ব্যাংকিং সময়ের পরও সিঙ্গারের মাধ্যমে এই সেবা গ্রহণ করতে পারবেন।”

উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ওয়েস্টার্ন ইউনিয়নের বাংলাদেশ কান্ট্রি ডিরেক্টর ও কমার্শিয়াল পেমেন্ট- ইস্ট ও সাউথ এশিয়ার বিজয় রাজ পাদুভাল এবং ব্যাংক এশিয়ার প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক মো. মেহমুদ হুসাইন বক্তব্য রাখেন।