জিম্বাবুয়ের হয়ে টেইলরের ক্যারিয়ার শেষ!

SHARE

trailorতবে কি ১৪ মার্চ ভারতের বিপক্ষে ম্যাচটাই জিম্বাবুয়ের পক্ষে ব্রেন্ডন টেইলরের শেষ ম্যাচ? আপাতত খবরটা এমনই।

ইংল্যান্ডের কাউন্টি দল নটিংহ্যামশায়ারের সঙ্গে তিন বছর মেয়াদী কলপাক চুক্তি করেছেন টেইলর। ইসিবিও তা অনুমোদন করেছে। যার অর্থ চুক্তি শেষ না হওয়া পর্যন্ত জিম্বাবুয়ের হয়ে খেলতে পারেবেন না জিম্বাবুয়ের এই সাবেক অধিনায়ক।

বিশ্বকাপের পরই পুরোপুরি নটসদের হয়ে যাবেন তিনি। জিম্বাবুয়ের হয়ে খেলার দরজাটা বন্ধ করে দিয়েছেন। নটসদের হয়ে তিন বছরের চুক্তি শেষ হয়ে গেলে টেইলর ইংল্যান্ডের হয়েও খেলতে পারবেন।

সিদ্ধান্তটা নেওয়া কঠিন ছিল টেইলরের জন্য। তিনি বলেছেন, জিম্বাবুয়ের হয়ে ক্রিকেট ছাড়তে কষ্ট হয়েছে তার। কিন্তু সিদ্ধান্তটা নিতে হয়েছে পরিবারের কথা মাথায় রেখেছ।

টেইলর বলেন, “এটাই সবচেয়ে বড় সিদ্ধান্ত, যা আমাকে নিতে হয়েছে। অবশ্যই বড় সিদ্ধান্ত।” বৃহস্পতিবার অকল্যান্ডে ভারতের বিরুদ্ধে ম্যাচের দুদিন আগে ক্রিকইনফোকে এসব তথ্য জানান জিম্বাবুয়ের এই অভিজ্ঞ ক্রিকেটার। তিনি বলেন, “জিম্বাবুয়ের হয়ে খেলার জন্য আমি খুবই আগ্রহী। এখনো আছি। আমি আমার স্ত্রীর সঙ্গে বসেছি এবং দুজন মিলে সিদ্ধান্ত নিয়েছি। এটা সহজ ছিল না। আমার খুব খারাপ লাগছে। পাশাপাশি খুব উত্তেজনা বোধ করছি যে, আমি ইংল্যান্ডের অন্যতম সেরা কাউন্টি দলের সঙ্গে যুক্ত হচ্ছি। তারা আমাকে ভালোভাবে গ্রহণ করেছে। আমি আগামী তিন বছর তাদের সঙ্গে ভালো সম্পর্ক তৈরির দিকেই তাকিয়ে আছি।”

২৯ বছর বয়সী টেইলর বলেন, “কিন্তু আমার খুব খুব খারাপ লাগছে জিম্বাবুয়ের ক্রিকেট ছেড়ে যেতে। দারুণ সব স্মৃতি আছে এখানে। অনেক ভালো বন্ধু আছে। কিন্তু জীবন এগিয়ে যায় এবং আপনাকে পরিবারের জন্য ভালো সিদ্ধান্ত নিতে হবে, এগিয়ে যেতে হবে।”

জিম্বাবুয়ের হয়ে ২৩ টেস্ট, ২৬ টি-২০ খেলেছেন টেইলর। ভারতের বিপক্ষে ম্যাচটি হবে জিম্বাবুয়ের হয়ে তার ১৬৭তম ম্যাচ।