হোয়াইটওয়াশের কথা ভোলেননি ম্যাককালামও!

SHARE

mackkolam12শুক্রবার বিশ্বকাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ সহ-আয়োজক নিউজিল্যান্ড। এই ম্যাচের আগেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। তারপরও এই ম্যাচটি জয়ের গুরুত্ব কম নয় কোনো দলের কাছেই।

ম্যাচের আগে বৃহস্পতিবার বাংলাদেশ দলের প্রশংসা করেন নিউজিল্যান্ডের অধিনায়ক ব্রেন্ডান ম্যাককালাম। জানিয়েছেন গেল কয়েক বছরে বাংলাদেশ বেশ উন্নতি করেছে। ঘরের মাঠে তারা খুবই শক্তিশালী। আমরা সেখানে তাদের কাছে টানা সাত ম্যাচ হেরেছি।

ম্যাককালাম বলেন, ‘গেল কয়েক বছরে বাংলাদেশ দলের যেমন দক্ষতার উন্নতি হয়েছে। তেমনি সামগ্রিক উন্নতিও হয়েছে। ঘরের মাঠে তারা খুবই কঠিন প্রতিপক্ষ। সেখানে আমরা তাদের কাছে টানা সাত ম্যাচে হেরেছিলাম। সফরে এসে তারা খুব ভালো পারফরম্যান্স করতে পারে না।

তারপরও আমরা তাদের বিভিন্ন দিক নিয়ে কাজ করছি। ইংল্যান্ডের বিপক্ষে রুবেল ও কয়েকজনকে দারুণ বল করতে দেখেছি। তাদের বেশ ভয়ানক মনে হয়েছে। তারা যে উন্নতি করেছে সেটার প্রমাণ তাদের এই দ্রুতগতির বোলাররা।’

তিনি আরো বলেন, ‘ক্রিকেটের প্রতি বাংলাদেশের মানুষের ও খেলোয়াড়দের আবেগ বেশি। তার সঙ্গে তাদের মেধাবী খেলোয়াড়ও তৈরি হচ্ছে। আমি প্রত্যাশা করি আগামী কয়েক বছরের মধ্যে তারা বেশ কঠিন প্রতিপক্ষে পরিণত হবে। বাংলাদেশ দলের দ্রুতগতির বোলাররা আমাদের চ্যালেঞ্জ ছুড়ে দেবে। তাদেরকে দেখে-শুনে খেলতে হবে।

তথ্যসূত্র : ক্রিকইনফো