সালাহ উদ্দীন আটক: আসছে কর্মসূচি

SHARE

salahuddin8বিএনপির যুগ্ম-মহাসচিব ও কক্সবাজার জেলা বিএনপির সাবেক সভাপতি আটক সালাহ উদ্দীন আহমদকে আদালতে সোপর্দ না করলে বিকেল থেকে নতুন কর্মসূচি আসছে বলে জানান জেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ শাহাজাহান চৌধুরী।

বৃহস্পতিবার সকাল ১১টায় জেলা বিএনপির সভাপতি সাবেক সাংসদ শাহাজাহান চৌধুরী এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে এ ঘটনায় নিন্দা প্রতিবাদ জানান। আলাপকালে তিনি দুপুরের মধ্যে সালাহ উদ্দীন আহমকে আদালতে সোপর্দ করা না হলে বিকেলে প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করা হবে।

আলাপচারিতায় শাহাজাহান চৌধুরী বলেন, ‘বিএনপির যুগ্ম মহাসচিব বর্তমান স্বৈরশাসনের বিরুদ্ধে এক উদয়মান রাজনীতিক ও গণতন্ত্র মুক্তি আন্দোলনের অগ্রনায়ক। তাই সরকার ভীত হয়ে তাকে অন্যায়ভাবে আটক করেছে। কিন্তু আটক করেও স্বীকার করছে না। এ কারণে আমরা স্বাভাবিকভাবে তার জীবন নিয়ে সঙ্কিত। তাই তাকে অবিলম্বে আদালতে সোপর্দ করা হোক। একই সঙ্গে মুক্তি দেয়ার দাবি জানাচ্ছি।’

তিনি জানান, সালাহ উদ্দীন আহমকে আদালতে সোপর্দ ও মুক্তি দেয়া না হলে কক্সবাজারে কঠোর কর্মসূচি দেয়া হবে। বিকেল ৩টার দিকে আনুষ্ঠানিক কর্মসূচি ঘোষণা করা হবে। শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করবে বিএনপি, যুবদল, ছাত্রদল ও অঙ্গসংগঠনসহ দলের জেলা পর্যায়ের ১৪টি ইউনিট। তিনি শান্তিপূর্ণ এ কর্মসূচিতে শামিল হয়ে গণতন্ত্র মুক্তি আন্দোলনে শরিক হওয়ার জন্য দলীয় নেতাকর্মী ও জেলাবাসীর প্রতি আহ্বান জানান।

পেকুয়া উপজেলা বিএনপির সভাপতি বাহাদুর শাহ জানান, পেকুয়ার সন্তান সালাহ উদ্দীন আহমদকে আটকের ঘটনায় পেকুয়ার দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষ ক্ষুব্ধ হয়ে উঠেছে। আটক খবর পাওয়ার সঙ্গে সঙ্গে বিক্ষোভে ফেটে পড়ে তারা। পরবর্তী কর্মসূচি জেলা হাইকমান্ডের নির্দেশনাক্রমে পালন করা হবে।

এ ব্যাপারে পেকুয়া থানার ভারপ্রাপ্ত র্কমর্কতা (ওসি) আবদুর রাকিব বলেন, ‘পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কড়া প্রস্তুত রয়েছে। কোনো নাশকতা হলে ছাড় দেয়া হবে না।’