অ্যাক্রিডিটেশন কার্ডের আবেদন ফরম অনলাইনে

SHARE

Acriডিজিটাল কার্যক্রমের আওতায় এখন থেকে অ্যাক্রিডিটেশন ফরম অনলাইনে পাওয়া যাবে। ফরমের জন্য সাংবাদিকদের আর তথ্য অধিদপ্তরে আসতে হবে না। যে কোনো স্থান থেকে অনলাইনে ডাউনলোড করে ফরম সংগ্রহ করা যাবে।

তবে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত বর্তমানে প্রচলিত ফরমে আবেদন করা যাবে। উল্লিখিত সময়ের পর পুরোনো ফরমে আর আবেদন গ্রহণ করা হবে না।

তথ্য অধিদপ্তর থেকে প্রেরিত এ বার্তায় একথা জানানো হয়।

বার্তায় বলা হয়, ফরম সংগ্রহ করার জন্য তথ্য অধিদপ্তরের নতুন ওয়েব অ্যাড্রেস pressinform.portal.gov.bd তে গিয়ে ‘অ্যাক্রিডিটেশন আবেদন’ শিরোনামের মেনুতে প্রবেশ করতে হবে। বাংলা ও ইংরেজি উভয় ভাষাতেই অ্যাক্রিডিটেশন ফরম পাওয়া যাবে।
মিডিয়ায় কর্মরত বাংলাদেশি সাংবাদিকদের বাংলা ভার্সনে দেয়া ফরমটি পূরণ করতে হবে। কেবল ঢাকায় কর্মরত বিদেশি সাংবাদিকদের জন্য ইংরেজি ভার্সনটি ব্যবহার করতে হবে।

অনলাইনে ফরম সংগ্রহ করে প্রয়োজনীয় তথ্যাদি পূরণপূর্বক তিনকপি স্ট্যাম্প সাইজের ছবিসহ তথ্য অধিদপ্তরের প্রটোকল শাখায় জমা দিতে হবে। ফরমটি যাচাই-বাছাই করে অ্যাক্রিডিটেশন কার্ড প্রদান করা যাবে কি না অথবা কতদিনের মধ্যে অ্যাক্রিডিটেশন কার্ড দেয়া যাবে তার আপডেট সংশ্লিষ্ট আবেদনকারীকে এসএমএস’র মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

বর্তমানে শুধু অনলাইনে অ্যাক্রিডিটেশন ফরম সংগ্রহের কার্যক্রম চালু করা হয়েছে, অনলাইনে ফরম জমা দেয়ার সুবিধাও খুব শিগগিরই চালু করা হবে বলেও জানানো হয়েছে।