সিরাজগঞ্জে চারজনের যাবজ্জীবন কারাদণ্ড

SHARE

court260সিরাজগঞ্জে এক যুবককে হত্যার দায়ে চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেকে হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের কারদণ্ডাদেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার সকালে সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা নাজির আসামিদের উপস্থিতিতে এই রায় প্রদান করেন।

দন্ডপ্রাপ্তরা হলেন- উল্লাপাড়া উপজেলার শুমধ্যমরিচ গ্রামের আয়েন সরকারের ছেলে রাকিবুল ইসলাম (২৮), মৃত হযরত প্রামানিকের ছেলে আব্দুস সালাম (২৬), সোহরাব আলীর ছেলে জুয়েল আহমদ (৩০) ও ইয়াসিন আলীর ছেলে আব্দুল জব্বার (২২)।

আদালত সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে দন্ডপ্রাপ্ত আব্দুস সালামের সঙ্গে উল্লাপাড়া উপজেলার শুমধ্যমরিচ গ্রামের হাসমত আলীর বিরোধ চলছিল। এরই জের ধরে দন্ডপ্রাপ্ত আব্দুস সালাম ২০০৯ সালের ১০ ডিসেম্বর রাতে হাসমত আলীকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। রাতে গ্রামের জমির সেচের ড্রেনের কাছে আসামিরা তাকে জবাই করে পালিয়ে যায়। পরে এলাকাবাসী তাকে মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহতের বাবা আয়নাল হক একই বছরের ১২ ডিসেম্বর ছয় জনের বিরুদ্ধে উল্লাপাড়া থানায় মামলা দায়ের করেন।

পরে পুলিশ চার্জশীট প্রদান করে। দীর্ঘ শুনানি শেষে মঙ্গলবার আদালত চারজনের বিরুদ্ধে উল্লেখিত রায় প্রদান ও দুই জনকে বেকসুর খালাস প্রদান করেন।