ধাওয়ানের সেঞ্চুরিতে সহজ জয়ের পথে ভারত

SHARE

dhawanআইরিশদের বিপক্ষে ২৬০ রানের লক্ষ্যে ব্যাট করছে ভারত। আইরশিদের মতো ভারতের শুরুটাও ভালো হয়েছে। তবে ভারতের উদ্বোধনী জুটি জি আর শর্মা ও শিখর ধাওয়ান দলের জয়ের পথটা মসৃণ করে দিয়ে গেছেন। দলীয় ১৭৪ রান পর্যখন্ত অবিচ্ছিন্ন থাকে এ্ জুটি। ৬৬ বলে ৬৪ রানে শর্মা ফিরে গেলেও ধাওয়ান পূর্ণ করেছেন সেঞ্চুরি। দলীয় সংগ্রহে আর ১৬ রান যোগ হওয়ার পর ধাওয়ানও ( ৮৫ বলে ১০০) ফিরে যান পোর্টারফিল্ডের হাতে বন্দী হয়ে। দুটি উইকেটই নেন টমসন।

এর আগে মঙ্গলবার হ্যামিল্টনে ভারতের বিরুদ্ধে ৪৯ ওভারে ২৫৯ রানে অলআউট হয় আইরিশরা।
টস জিতে ব্যাট করতে নেমে খুব ভালো শুরু পেয়েছিল আয়ারল্যান্ড। ওপেনিং জুটিতে পোর্টারফিল্ড ও স্টারলিং ৮৯ রানের জুটি গড়েন। ভারতকে ব্রেক থ্রু এনে দেন অশ্বিন। ৪২ রান করে স্টারলিং ক্যাচ দেন রাহানের হাতে। এড জয়েস (২) অবশ্য সুবিধা করতে পারেননি। অধিনায়ক পোর্টারফিল্ড ও নেইল ও’ব্রায়েনের ৫৩ রানের জুটি বিচ্ছিন্ন হয় মোহিত শর্মার আঘাতে। পোর্টারফিল্ড  উমেশ যাদবের হাতে ক্যাচ দিলে। তিনি ৬৭ রান করেন।

এক পর্যায়ে নেইল ও’ব্রায়েনের ব্যাটে দুশো রান পেয়ে যায় আইরিশরা। তিনশো রানটাও দৃষ্টিসীমায় ছিল। কিন্তু ভারতীয় বোলাররা চেপে ধরে আইরিশদের। নেইল ও’ব্রায়েন থাকলেও মিডল অর্ডারে বাকিরা ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি। নেইল ও’ব্রায়েন ৭৫, বালবার্নি ২৪, কুস্যাক ১১ ও মুনি অপরাজিত ১২ রান করেন। ভারতের পক্ষে শামি ৩টি, অশ্বিন ২টি উইকেট পান।