বড় মিছিলেই মিলবে ডিসিসি নির্বাচনের টিকিট

SHARE

maya৭ মার্চের জনসভায় বড় মিছিল নিয়ে গেলে কাউন্সিলর হতে ইচ্ছুক নেতাকর্মীদের আসন্ন ঢাকা সিটি কর্পোরেশন (ডিসিসি) নির্বাচনের টিকিট মিলবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

রাজধানীর বঙ্গবন্ধু এ্যাভিনিউয়ের মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে নগর আওয়ামী লীগের এক বর্ধিত সভায় বুধবার দুপুরে তিনি এ কথা জানান।

নেতাকর্মীদের উদ্দেশে মায়া বলেন, ‘যারা কাউন্সিলর নির্বাচন করতে চান, তাদের জন্য ৭ মার্চের জনসভা হলো অগ্নিপরীক্ষা। ওই দিন সবাই যার যার মিছিল নিয়ে আসবেন। ওই দিন প্রধানমন্ত্রী দেখবেন, যার মিছিল বড় হবে সে পরীক্ষায় উত্তীর্ণ হবে।

ডিসিসি নির্বাচনে কাউন্সিলর হতে ইচ্ছুকদের উদ্দেশে এ সময় তিনি বলেন, বর্ণাঢ্য মিছিল নিয়ে আসেন, অসুবিধা কি? গোলেমালে আসবেন আর কাউন্সিল ও মেয়র হবেন তা হবে না। আপনার পরীক্ষা আপনাকেই দিতে হবে ও পাশ করতে হবে। ওই দিন যোগ্যতা প্রমাণ করুন নেত্রী (শেখ হাসিনা) দেখুক।

যারা নির্বাচন করবেন না তাদের জনসমাগমের হিসাব রাখার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, যারা নির্বাচন করবেন না তারা মঞ্চের আশেপাশে থাকবেন। কাগজ-কলম নিয়ে বসবেন। কে কত লোক নিয়ে আসলো লিখে রাখবেন।

ওই দিন নিজেও দর্শকের ভূমিকায় থাকবেন বলে এ সময় জানান মায়া।

৭ মার্চ ছাড়াও আগামী ১৭ ও ২৬ মার্চেও একই পরীক্ষা হবে বলেও এ সময় উল্লেখ করেন তিনি।

আগামী ৭ মার্চ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ উপলক্ষ্যে জনসভা করবে আওয়ামী লীগ। ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করা হবে বলে ওই বর্ধিত সভায় জানান মায়া।

৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানের জনসভা উপলক্ষ্যে ৬ মার্চ শুক্রবার সকাল ১১টায় বঙ্গবন্ধু এ্যাভিনিউয়ের মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে বর্ধিত সভা অনুষ্ঠিত হবে বলে জানান মায়া।

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে সভায় আরও মধ্যে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ফয়েজউদ্দিন মিয়া, মুকুল চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম, হাজী মোহাম্মদ সেলিম, আওলাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।