রাজশাহীতে দুই বাসে আগুন, যুবককে পুলিশের গুলি

SHARE

bus fire17রাজশাহীতে হানিফ পরিবহনের যাত্রীবাহী দুটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এসময় জড়িত সন্দেহে ঘটনাস্থলে থাকা রিংকু নামে এক যুবকের পায়ে গুলি করেছে পুলিশ। পরে তাকে আটক করা হয়। গুলিবিদ্ধ যুবক বিএনপি কর্মী বলে দাবি করেছে পুলিশ।

পুলিশ জানায়, ২০ দলীয় জোটের লাগাতার অবরোধ ও ৭২ ঘণ্টার হরতালের মধ্যে রোববার সকাল সোয়া ছয়টায় রাজশাহী শিরাইল বাস টার্মিনালে কাউন্টারে দাঁড়িয়ে থাকা হানিফ পরবিহনের দুটি বাসে পেট্রলবোমা মেরে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা।

এসময় রিংকুকে পায়ে গুলি করে আটক করে পুলিশ। পরে তার কাছ থেকে দুটি পেট্রলবোমা, কয়েকটি লোহার রড় ও একটি চাকু উদ্ধার করা হয়। আহত অবস্থায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাজশাহী বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি দাবি করেন, গুলিবিদ্ধ অবস্থায় আটক রিংকু বিএনপি কর্মী ও ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তরিকুল ইসলাম পল্টুর ভাতিজা। তার নেতৃত্বে ১০/১২ বিএনপি নেতাকর্মী শিরোইল বাস টার্মিনাল এলাকায় লোহার রড দিয়ে কাঁচ ভেঙ্গে হানিফ পরিবহনের দুটি বাসে পেট্রল বোমা দিয়ে আগুন ধরিয়ে দেয়।

গাড়ির ভেতরে থাকা হেলপারের চিৎকারে স্থানীয়রা ও পুলিশ এগিয়ে আসলে বিএনপি নেতাকর্মীরা ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যাওয়ার সময় বিএনপিকর্মী রিংকুর পায়ে গুলি করে তাকে আটক করে পুলিশ।