না.গঞ্জে মুক্তিযোদ্ধা হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন

SHARE

court26নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জের মুক্তিযোদ্ধা নূর হোসেন হত্যা মামলার রায়ে ৯ জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ১ লাখ টাকা করে অর্থদন্ডও করা হয়। দন্ডিতরা হলো- নূর মোহাম্মদ আলী নূরা, আহম্মদ আলী, দিল মোহাম্মদ দিলা, আব্দুল কাইয়ুম, আব্দুল মালেক, সালাম, ইকবাল হোসেন, সফর আলী এবং মোহর আলী।

বৃহস্পতিবার সকালে আসামিদের উপস্থিতে নারায়ণগঞ্জ অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক মামুনুর রশিদ এই রায় ঘোষনা করেন।

জানা যায়, ২০০২ সালের ২০ ফেব্রুয়ারি সন্ধ্যায় আসামিরা সিদ্ধিরগঞ্জের জালকুড়ি মাঝপাড়া এলাকার বুর্জক আলীর ছেলে মুক্তিযোদ্ধা নূর হোসেনকে বাসা থেকে ডেকে নিয়ে যায়। এরপর ফতুল্লা উপজেলার ভুইঘর এলাকায় নিয়ে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করে একটি সিএনজি (ঢাকা মেট্রো-থ-০২-৬০৫৪) যোগে বাসায় লাশ নিয়ে আসে।

আসামিরা ওই সময় নূর হোসেনের পরিবারের লোকজনকে জানায়, নূর হোসেন সড়ক দুর্ঘটনায় মারা গেছে। এরপর ময়নাতদন্ত ছাড়াই নূর হোসেনের লাশ দাফন করা হয়।

পরে নূর হোসেনের পরিবারের সন্দেহ হলে থানায় অভিযোগ করে ২৬ দিন পর কবর থেকে লাশ উত্তোলন করা হয়। এরপর ময়নাতদন্ত করে হত্যা করার আলমত পায় নিহতের পরিবার।

পরে ৯ জনের বিরুদ্ধে নিহতের বাবা বর্জুক আলী বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা দায়ের করেন। আদালত এ মামলায় ২৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করে রায় ঘোষণা করেন।