সাঙ্গাকারা-তিলকরত্নে এলোমেলো বাংলাদেশ

SHARE

sanga26তিলকরত্নে দিলশান আর সাঙ্গাকারার মারমুখী ব্যাটিং এলোমেলো করে দিয়েছে বাংলাদেশের বোলিংকে। ইতিমধ্যে সেঞ্চুরি করে ফেলেছেন তিলকরত্নে। আর সেঞ্চুরির পথে সাঙ্গাকারা। ৪৫ ওভার শেষে শ্রীলঙ্কার সংগ্রহ এক উইকেটে (থিরুমানে) ৪৫.৩ ওভারে ২৮০ রান। সাঙ্গাকারা ৬৪ বলে ৮৯  আর  তিলকরত্নে  ১৩১ বলে ১২৭ রানে ব্যাট করছেন।

ইনিংসের শুরুতে অবশ্য শ্রীলঙ্কাকে চেপে ধরার সুযোগ পেয়েছিল বাংলাদেশ। এনামুল হক বিজয়ের ক্যাচ মিসের মহড়ায় সে সুযোগ কাজে লাগাতে পারেনি টাইগাররা। এরপর আর একটা সুযোগ মিস হলো ইনিংসের নবম ওভারে। দুই জীবন পাওয়ার পর  শ্রীলঙ্কাকে আর পেছন ফিরে তাকাতে হয়নি। দ্বিতীয় উইকেট জুটিতে সাঙ্গাকারা ও তিলকরত্নে শ্রীলঙ্কাকে তরতর করে এগিয়ে নিয়ে যান।

ইনিংসের ২৫তম ওভারে বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দেন রুবেল হোসেন। আউট হন ‘কই’মাছের প্রাণ নিয়ে উইকেটে আসা থিরিমান্নে। থার্ডম্যানে ক্যাচ ধরেন তাসকিন আহমেদ। ১২তম হাফ সেঞ্চুরি পূর্ণ করা থিরিমান্নে ৫২ রান করেন।

এর আগে ইনিংসের চতুর্থ বলেই লঙ্কানদের উপহার দিলেন এনামুল হক বিজয়। স্লিপে মাশরাফির বলে লাহিরু থিরিমান্নের সহজ ক্যাচ ছেড়েছেন বিজয়। যা হতাশ করেছে এমসিজিতে উপস্থিত দর্শকসহ ও ক্রিকেটপ্রেমীদের।

ইনিংসের ৯ম ওভারে আবারও ২২ রানে থিরিমান্নে জীবন পেয়েছেন মাশরাফির বলে। এবার উইকেটকিপার মুশফিক ও স্লিপ ফিল্ডার বিজয়ের মাঝ দিয়ে বল চলে যায়। এরপর ২২তম ওভারের পঞ্চম বলে থিরিমান্নেকে স্টাম্পিংয়ের সুযোগও নষ্ট করেছেন মুশফিক।