সামিউল্লাহর ব্যাটে আফগানিস্তানের জয়

SHARE

samiuবিশ্বকাপে গ্রুপপর্বের খেলায় দারুণ জয় পেয়েছে আফগানিস্তান। সামিউল্লাহর দুর্দান্ত ব্যাটিংয়ে তারা ১ উইকেটে হারিযেছে স্কটল্যান্ডকে। এর মাধ্যমে প্রতিযোগিতায় প্রথম জয় তুলে নিয়েছে দলটি।

নিউজিল্যান্ডের ডানেডিনে আগে ব্যাটিং করে আফগানদের বোলিংয়ে বড় স্কোর গড়তে পারেনি স্কটল্যান্ড। তারপরও গুটিয়ে যাওয়ার আগে ২১০ রান তুলতে সক্ষম হয়েছিল তারা। বোলার শাহপুর জাদরান ও দৌলত জাদরানের বোলিংয়ে মাথা উঁচু করে দাঁড়াতে পারেনি দলটির ব্যাটম্যানরা। শাহপুর ৪টি ও দৌলত নিয়েছেন ৩টি উইকেট।

আফগানদের নিয়ন্ত্রিত বোলিংয়েও লড়াইয়ের পুঁজি ঠিকই পেয়েছে স্কটল্যান্ড। ম্যাট ম্যাকচান ৩১, মাজিদ হক ৩১, ইভান্স ২৮, কাইল কোয়েজটার ২৫ ও বেরিংটনের ২৫ রান করেছেন।

জবাবে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ম্যাচে কিছুটা ব্যাকফুটেই চলে গিয়েছিল আফগানিস্তান। কিন্তু জাভেদ আহমেদী ও সামিউল্লাহ শেনওয়ারির হাফসেঞ্চুরিতে ম্যাচে ফিরেছে আফগানরা। সঙ্গে তুলে নিয়েছে জয়ও। ৫১ রানে আউট হয়েছেন জাভেদ। সামিউল্লাহ সাজঘরে ফিরেছেন ৯৬ রানে। বাকিদের কেউই বলার মতো স্কোর করতে পারেনি। ৪টি উইকেট নিয়েছেন বেরিংটন। এছাড়া ২টি করে উইকেট পেয়েছেন ডাবি ও ইভান্স।

সংক্ষিপ্ত স্কোর

স্কটল্যান্ড : ২১০/১০, ওভার ৫০ (ম্যাকচান ৩১, কোয়েটজার ২৫, বেরিংটন ২৫, মাজিদ হক ৩১; শাহপুর ৪/৩৮, দৌলত ৩/২৯)

আফগানিস্তান : ২১১/৯, ওভার ৪৯.৩ (জাভেদ ৫১, সামিউল্লাহ ৯৬, হামিদ ১৫*, শাহপুর ১২*; বেরিংটন ৪/৪০)

ফল : ১ উইকেটে জয়ী আফগানিস্তান

ম্যাচসেরা : সামিউল্লাহ শেনওয়ারি