দিল্লীর অরবিন্দ কেজরিওয়াল হতে চান মান্না

SHARE

obaidull28সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দিল্লীর অরবিন্দ কেজরিওয়াল হতে চান মাহমুদুর রহমান মান্না। তিনি জানেন না বাংলাদেশ ভারত নয়, আর ঢাকাও দিল্লী নয়।

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগ আয়োজিত এক আলোচনা সভায় বুধবার প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, যাদের ৫শ লোক আনারও ক্ষমতা নেই, তাদের দিবাস্বপ্ন দেখে আমার করুনা হয়।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, বোমাবাজি ও জনবিচ্ছিন্ন আন্দোলন করে, মানুষ পুড়িয়ে আপনার কী লাভ হচ্ছে? দেশের ক্ষতি হচ্ছে, উন্নয়ন বাধাগ্রস্ত হচ্ছে, আর সাধারণ মানুষ জিম্মি হচ্ছে। তিনি খালেদা জিয়াকে এমন আত্মঘাতী পথ থেকে সরে আসার আহ্বান জানান।

পদ্মাসেতুর ব্যাপারে মন্ত্রী বলেন, পদ্মাসেতু এখন আর স্বপ্ন নয়, এটা এখন বাস্তবতা।

তিনি রাজধানীতে মেট্রোরেল এবং এলিভেটেড এক্সপ্রেস ওয়ের কাজ শুরু হয়েছে জানিয়ে বলেন, এক বছরের মধ্যে জয়দেবপুর-ময়মনসিংহ সড়কের চার লেনের কাজ শেষ হয়ে যাবে।

জবির কেন্দ্রীর মিলনায়তনে বেলা ১১টায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি এফএম শরীফুল ইসলামের সভাপতিত্বে শুরু হওয়া আলোচনায় সভায় বিশেষ অতিথি ছিলেন জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাংসদ নজরুল ইসলাম বাবু, প্রধামন্ত্রীর একান্ত সচিব সাইফুজ্জামান শেখর, ছাত্রলীগ সভাপতি বদিউজ্জামান সোহাগ, সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল ইসলাম, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ আলী নূর ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আবুল হোসেন।

বিশেষ অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, ‘বিএনপি-জামায়াত দেশে বিশুদ্ধ সন্ত্রাস চালাচ্ছে। তারা আল-কায়েদা, আইএসের মতো জঙ্গি তৎপরতায় লিপ্ত।