বিআরটিসির দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা

SHARE

obaidull28বিআরটিসিকে দুর্নীতিমুক্ত করতে সফল হয়েছেন চেয়ারম্যানের এমন দাবির পরপরই বক্তৃতা দিতে উঠে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিআরটিসিকে একটি চক্র দুর্নীতির আখড়ায় পরিণত করেছে। এসব দুর্নীতিবাজদের বিরুদ্ধে অচিরেই শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আজ মঙ্গলবার দুপুর ১টায় বিআরটিসির জোয়ার সাহারা ডিপোতে শ্রমিক কর্মকর্তা-কমচারীদের সঙ্গে আলোচনা সভায় একথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, বিআরটিসিকে ঘিরে এখনও দুর্নীতির একটি চক্র সক্রিয় রয়েছে। এদের বিরুদ্ধে তদন্ত চলছে। এদের বিরুদ্ধে তদন্ত করতে আজই মন্ত্রণালয়ের সচিবকে বলে এসেছি।

আমার কাছে কিছু সুনির্দিষ্ট অভিযোগ এসেছে। দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে অচিরেই শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে, বলেন ওবায়দুল কাদের।

সভায় উপস্থিত বিআরটিসি চেয়ারম্যানের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আপনি নিজেকে অনেস্ট (সৎ) এ দাবি করতে পারেন না। আপনার সততার প্রভাব যদি সংস্থার অন্যান্যদের মধ্যে না পড়ে আপনাকে আমি অনেস্ট বলবো না।

মন্ত্রীর বক্তব্যের আগেই বক্তৃতায় বিআরটিসি চেয়ারম্যান মিজানুর রহমান দাবি করেন, অর্থ অপচয়, দুর্নীতি ও খারাপ কাজ বিতাড়িত করতে তিনি অনেক ক্ষেত্রে সফল হয়েছেন।

তবে বক্তৃতায় এসে মন্ত্রী নিজেকে তৃণমূল থেকে আসা রাজনীতিক উল্লেখ করে বলেন, বিআরটিসির কারা কী করেন, কোন ডিপোতে বসে বসে কী হয়, তার সব খবর জানি। আমার কাছে রাস্তা থেকে খবর চলে আসে। অতিরিক্ত ভাড়া নিলেও খবর আসে, মানুষকে হয়রানি করলেও খবর আসে।

এ সময় মন্ত্রী জানান, নামে-বেনামে লিজ নিয়ে কিছু লোক বিআরটিসিকে দুর্নীতির আখড়ায় পরিণত করেছে।

দুর্নীতিবাজদের বিরুদ্ধে শক্ত ও কঠিন ব্যবস্থা ব্যবস্থা নিতে চেয়ারম্যানকে নির্দেশ দেন মন্ত্রী।