মিরপুরে থানায় ডেকে নিয়ে হত্যা করা হয়েছে: বিএনপি

SHARE

salahuddin8মিরপুরে ‘গণপিটুনি’ ও ‘বন্দুকযুদ্ধে’ চারজন নিহতের ঘটনাকে ঘৃন্য নরহত্যা উল্লেখ করে এর তীব্র প্রতিবাদ ও নিন্দা  জানিয়েছে বিএনপি।

সোমবার এক বিবৃতিতে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ বলেছেন, পুলিশ মিরপুর ১০ নং ওয়ার্ড শ্রমিক দলের সভাপতিকে থানায় ডেকে নিয়ে গুলি করে হত্যা করে ক্রসফায়ারের গল্প সাজিয়েছে।এ ছাড়া আরো তিনজনকে একইভাবে গুলি করে হত্যা করার পর গণপিটুনির কাহিনী সাজিয়েছে মিরপুর থানা পুলিশ।

বিবৃতিতে তিনি বলেন, ‘বন্দুকযুদ্ধ’, ‘গণপিটুনি’, ‘ছিনতাইকারী’ ইত্যাদি নাম দিয়ে মূলত: বিচারবহির্ভুত হত্যাকাণ্ডের সংখ্যা কমানোর চেষ্টা করছে সরকারী বাহিনী। কিন্তু প্রত্যেকটি হত্যাকাণ্ডের হিসাব রাখা হচ্ছে এবং সময়ের পরিবর্তন হলে প্রত্যেকটি হত্যাকাণ্ডের জন্য দায়ী ব্যক্তিদের উপযুক্ত আদালতে বিচারের আওতায় আনা হবে।

বিবৃতিতে তিনি বলেন, কেরানীগঞ্জে র্যা বের হাতে ঢাকা জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নুর হোসেন পেট্রোল বোমাসহ ধরা পড়লেও এ বিষয়ে সরকারের কোনো বক্তব্য নেই। ইতোপূর্বে দেশের বিভিন্ন জেলায় পেট্রোল বোমা, আগ্নেয়াস্ত্র ও ককটেলসহ হাতে নাতে ঘটনাস্থল থেকে ধৃত আওয়ামী লীগ-যুবলীগ-ছাত্রলীগের অসংখ্য নেতা-কর্মীকে আটক করা হলেও তাদেরকে উপরের নির্দেশে ছেড়ে দেয়া হয়েছে।

তিনি বলেন,সরকারী পরিকল্পনায় পরিচালিত নাশকতার ষড়যন্ত্র এখন জনগণের সামনে দিবালোকের মতো পরিস্কার। প্রধানমন্ত্রী র্যা ব-পুলিশ-বিজিবিকে রক্ষীবাহিনী স্টাইলে গণহত্যার হুকুম দিয়ে তার দায়ভার নিজের কাঁধে নিলেও কেউই গণহত্যার বিচার থেকে রেহাই পাবেনা।