লঞ্চডুবির ঘটনায় খালেদা জিয়ার শোক

SHARE

khaledaপদ্মা নদীর পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে লঞ্চডুবিতে নিহত এবং যাত্রী নিখোঁজের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

রবিবার বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদের পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

শোক বার্তায় খালেদা জিয়া বলেন, রবিবার দুপুরে পদ্মা নদীর পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে দুই শতাধিক যাত্রী নিয়ে লঞ্চডুবিতে অসংখ্য মানুষের জীবনহানি ঘটেছে। এখনও অসংখ্য যাত্রী নিখোঁজ রয়েছে। এ ঘটনায় আমি শোকাহত ও মর্মাহত।

খালেদা জিয়া বলেন, এ ধরনের শোকাবহ ঘটনায় শোক জানানোর ভাষা আমার জানা নেই।

বিএনপি চেয়ারপারসন বলেন, দেশে একের পর এক সড়ক পথ, রেলপথ ও নৌপথে অব্যাহতভাবে বড় ধরনের দুর্ঘটনার ঘটনা ঘটলেও বর্তমান ক্ষমতাসীন শাসক গোষ্ঠী সেই দুর্ঘটনারোধে কোনো কার্যকর পদক্ষেপ নেয়নি। বর্তমান আওয়ামী সরকার তাদের অবৈধ ক্ষমতাকে পাকাপোক্ত করতে নিরলস প্রচেষ্টা চালাচ্ছে।

দেশের বিভিন্ন ভবন দুর্ঘটনা থেকে শুরু করে সড়ক, রেল ও নৌপথের বড় বড় দুর্ঘটনারোধে সব সময়ই উদাসীন থেকেছে এ সরকার। এসব দুর্ঘটনারোধে রাষ্ট্রীয় উদাসীনতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান সাবেক এ প্রধানমন্ত্রী।

এ দুর্ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান,  পাশাপাশি লঞ্চডুবির এ ঘটনায় নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

এছাড়া যারা নিখোঁজ রয়েছেন, তাদের উদ্ধারে কার্যকর পদক্ষেপ নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর আহ্বান জানান তিনি। নিহতদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এছাড়া নিহতদের পরিবারকে যথাযথ আর্থিক সহায়তা দেয়ারও জোর দাবি জানান খালেদা জিয়া।