খুনির সঙ্গে কোন আলোচনা হতে পারে না: শেখ হাসিনা

SHARE

hasinaবিএনপির সঙ্গে সংলাপের সম্ভাবনা উড়িয়ে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘কার সঙ্গে আলোচনা। খুনির সঙ্গে কীসের কথা। যার মধ্যে কোনো দয়া-মায়া নেই, তাদের সঙ্গে আলোচনা হতে পারে না।’
পেট্রোল বোমার আগুনে দগ্ধ ব্যক্তিদের দেখতে বুধবার সকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বার্ন ইউনিট পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

বিএনপি-জামায়াতকে জঙ্গি সংগঠন আখ্যা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, জঙ্গিবাদ বন্ধে যা করা প্রয়োজন, তাই করব। তিনি বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেন, ‘মানুষ পুড়িয়ে মারা বন্ধ করুন। হরতাল-অবরোধের নামে যা করা হচ্ছে তা জঙ্গিবাদ। মানুষ হত্যার খেলা বন্ধ করুন।

শেখ হাসিনা বলেন, বিএনপি-জামায়াত জঙ্গি দল। তাদের নিউজ যারা বেশি করে দিচ্ছেন, তারা তাদের আরো উৎসাহিত করছেন। জঙ্গিদের খবর প্রচার বন্ধ করুন।

এসময় প্রধানমন্ত্রী বার্ন ইউনিটে ভর্তি অগ্নিদগ্ধদের পরিদর্শন করেন এবং তাদের প্রত্যেককে ১০ লাখ টাকা করে আর্থিক সহযোগিতা দেন। বার্ন ইউনিটে বর্তমানে ৬৩ জন চিকিৎসাধীন রয়েছেন।

গত ৬ জানুয়ারি থেকে দেশব্যাপী লাগাতার অবরোধ ও দফায় দফায় হরতাল কর্মসূচিতে যানবাহনে দুর্বৃত্তদের ছোড়া পেট্রোল বোমায় এ পর্যন্ত অর্ধশতাধিক মানুষের প্রাণহানি ঘটেছে। অগ্নিদগ্ধদের মধ্যে ৬৩ জন বর্তমানে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি রয়েছেন।