ফিটনেস ফিরে পাওয়ায় উৎফুল্ল তামিম ইকবাল

SHARE

tamimহাঁটুর ইনজুরি থেকে মুক্তি পাওয়ায় সন্তুষ্টি প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওপেনিং ব্যাটসম্যান তামিম ইকবাল।

অস্ট্রেলিয়াতেই অস্ত্রোপাচারের পর সোমবার পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপ উপলক্ষে প্রথম আনুষ্ঠানিক অনুশীলন ম্যাচে ৮১ রান সংগ্রহ করেন টাইগার দলের এই ওপেনার। যদিও ম্যাচে মাত্র ৩ উইকেটের ব্যবধানে পরাজিত হয়েছে বাংলাদেশ।

একমাস আগে চিকিৎসকদের ছুরির নিচে দাঁড়ানো তামিম ইকবালের ব্যাটিংয়ে এদিন কোনো দুর্বলতা দেখা যায়নি। দেখা যায়নি সামন্যতমও ক্লান্তির ছাপ। অল রাউন্ডার মাহমুদুল্লাহ রিয়াদের সঙ্গে জুটিবদ্ধ হয়ে তিনি গড়ে তোলেন ১৬৮ রানের বিশাল এক পার্টনারশিপ। ম্যাচে রিয়াদের ব্যাট থেকে এসেছে ৮৩ রান।

মঙ্গলবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে তামিম বলেন, “হাঁটুর ইনজুরির শৈল্যচিকিৎসার পর ফের মাঠে ফিরতে পেরে এবং ভালো পারফর্ম করতে পেরে আমি সন্তুষ্ট। এখন আমার প্রধান লক্ষ্য হলো অধিক সংখ্যক ম্যাচে বাংলাদেশের জয়ে সহায়তা করা। ইনজুরি কাটিয়ে মাঠে ফেরার পর শুরুটা ভালো করতে পারায় আমি খুশি। আসন্ন টুর্ণামেন্টে এটি আমাকে অনুপ্রেরনা যোগাবে।”

সোমবারের ম্যাচে তামিম ও রিয়াদের চমৎকার পারপর্মেন্স সত্ত্বেও মাত্র ২৪৬ রানে বিস্ময়করভাবে গুটিয়ে গিয়েছিল প্রথমে ব্যাটিং নেয়া বাংলাদেশ দলের ইনিংস। টাইগারদের এখন লক্ষ্য হচ্ছে আগামী শুক্রবার দ্বিতীয় এবং শেষ অনুশীলন ম্যাচে আয়ারল্যান্ডকে পরাজিত করা।

এরপর আগামী ১৮ ফেব্রুয়ারি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচের প্রতি মনোযোগ দেবেন। ওই ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ আফগানিস্তান। গত বছর এশিয়ান কাপের আসরে দলটির কাছে পরাজিত হয়েছিল স্বাগতিক বাংলাদেশ। সেদিক থেকে প্রতিশোধের একটি হাতছানিও থাকছে টাইগারদের।

তামিম বলেন, “এই অনুশীলন ম্যাচ থেকে আমরা ইতিবাচক অনেক কিছুই অর্জন করতে পেরেছি। পরবর্তী অনুশীলন ম্যাচে যদি আমরা জয়লাভ করতে পারি, তাহলে পরিপূর্ণ আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপ মিশন শুরু করতে পারব। আমরা ভালোভাবেই প্রস্তুতি নিয়েছি। একই সাথে এশিয়া কাপে আফগানিস্তানের কাছে পরাজয়ের ঘটনা থেকে আমাদের শিক্ষা নিতে হবে।”