লন্ডন থেকে ১৬৫ যাত্রী নিয়ে দেশে পৌঁছেছে বিমান

SHARE

যুক্তরাজ্যে এরই মধ্যে শনাক্ত হয়েছে নতুন ধরনের করোনাভাইরাস। এ কারণে ব্রিটেনের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করে দিয়েছে বহু দেশ। এই পরিস্থিতির মধ্যেই লন্ডনের হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুই শতাধিক যাত্রী নিয়ে আজ বৃহস্পতিবার সকালে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। এর মধ্যে ১৬৫ জন সিলেটে নামেন এবং বাকিরা ঢাকায় আসেন।

এদিকে সিলেটে নেমে যাওয়া ১৬৫ জনের মধ্যে ৬ জনের একটি গ্রুপের করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে সিভিল সার্জনের কার্যালয় থেকে সন্দেহ প্রকাশ করা হয়। পরে এই ছয়জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়।

এই ফ্লাইট নামার আগে থেকেই বিমানবন্দরে সেনাবাহিনীর একটি দল উপস্থিত ছিল। সেই দলটি যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য নিয়ে যায়। বাকি ১৫৯ জনকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়। এবং তাদের কোয়ারেন্টিনে থাকার বিষয়ে নিশ্চিত হতে প্রতিষ্ঠান বা দায়িত্বশীলদের নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে ঢাকায় ফেরা যাত্রীদের মধ্যে ইউরোপের বিভিন্ন দেশ ছাড়াও যুক্তরাজ্য থেকে এসেছেন অনেকেই। তাদের দিকে যথাযথভাবে নজর দেওয়া হচ্ছে। বিশেষ করে কোভিড-১৯ সার্টিফিকেট আছে কি না, তা দেখা হচ্ছে।

ইতালিফেরত এক ব্যক্তির সঙ্গে কথা বলে জানা গেছে, তাঁরা সবাই কোভিড-১৯ টেস্ট করে তারপর রওনা হয়েছেন এবং সেই সার্টিফিকেটও তারা দেখিয়েছেন।