ক্রিস্টাল প্যালেসকে ৭-০ গোলে উড়িয়ে দিল লিভারপুল

SHARE

ম্যাচের শুরু থেকেই দাপট। সেই দাপট অব্যহত রেখে দুর্দান্ত এক জয় তুলে নিল লিভারপুল। শনিবার ক্রিস্টাল প্যালেসকে তাদেরই মাঠে ৭-০ গোলে উড়িয়ে দিল প্রিমিয়ার লিগের টেবিল টপাররা।

লিভারপুলের হয়ে দুটি করে গোল করেছেন রবার্তো ফিরমিনো আর মোহামেদ সালাহ। একটি করে গোল করে উৎসবে নাম জড়িয়েছেন সাদিও মানে, তাকুমি মিনামিনো আর জর্ডান হেন্ডারসন।

ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যায় লিভারপুল। সাদিও মানের পাস থেকে বল পেয়ে ডান পায়ের নিচু শটে জাল খুঁজে নেন মিনামিনো। ৩৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মানে নিজেই। ফিরমিনোর বাড়ানো বল ডি-বক্সে পেয়ে ডান পায়ের শটে গোল করেন সেনেগালের এই ফরোয়ার্ড।

বিরতির ঠিক আগ মুহূর্তে ফিরমিনো ৩-০ করেন স্কোরলাইন। ৪৪ মিনিটে অ্যান্ড্রু রবার্টসনের ক্রস ডি-বক্সে নিয়ন্ত্রণে নিয়ে পায়ের টোকায় জাল খুঁজে নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

গোলের সেই উৎসব থামেনি বিরতির পরও। ৫২ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে গোল করেন লিভারপুল অধিনায়ক হেন্ডারসন। দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নামেন সালাহ। ৬৮ মিনিটে তার পাস ডি বক্সে পেয়ে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে নিজের দ্বিতীয় গোলটি করেন ফিরমিনো।

বদলি হিসেবে নামলেও যেন খালি হাতে ফিরতে চাননি সালাহ। চার মিনিটের ব্যবধানে দুই গোল করে ক্রিস্টাল প্যালেসকে শেষ সময়ে কাঁদান মিসরীয় ফরোয়ার্ড। ৮১ মিনিটে হেড থেকে প্রথম, ৮৪ মিনিটে ডি বক্সের বাইরে থেকে জোরালো শটে নিজের দ্বিতীয় গোলটি করেন সালাহ। শেষতক ৭-০ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে রেডরা।

এতে করে ১৪ ম্যাচে ৯ জয় ও ৪ ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে তালিকার এক নম্বরেই আছে লিভারপুল। তাদের থেকে এক ম্যাচ কম খেলে ২৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে টটেনহ্যাম হটস্পার। আর হারের পর ১৮ পয়েন্ট নিয়ে চতুর্দশ স্থানে আছে ক্রিস্টাল প্যালেস।