বাংলাদেশের বিশ্বকাপ শুরু হচ্ছে আজ!

SHARE

bdcricket8অস্ট্রেলিয়া একাদশের বিপক্ষে আনঅফিশিয়াল প্রস্তুতি ম্যাচের দুটিতেই হার।

প্রথম ম্যাচে পাঁচ উইকেটে, আর দ্বিতীয়টিতে ছয় উইকেটের ব্যবধানে। তবে বাংলাদেশের মেলবোর্ন অধ্যায় শেষ হয়েছে ইতোমধ্যেই। এবার নতুন ভেন্যুতে নতুন করে শুরুর পালা। ১৮ ফেব্রুয়ারি বিশ্বকাপের মূল মঞ্চে মাঠে নামার আগে রোববারই ওয়ার্মআপ ম্যাচের রোমাঞ্চ উপভোগ করবে টাইগাররা। সুতরাং বাংলাদেশের অনানুষ্ঠানিক বিশ্বকাপ শুরু হচ্ছে এদিনই! সিডনির ব্লাক টাউন অলিম্পিক পার্ক স্টেডিয়ামে। প্রতিপক্ষ ১৯৯২ সালের বিশ্বচ্যাম্পিয়ন পাকিস্তান।

বাংলাদেশের স্থানীয় সময় রাত সাড়ে আটটায় শুরু হবে দিবারাত্রির ম্যাচটি। গ্রিনিচ মান সময় ১৪টা ৩০ মিনিটে। স্কটল্যান্ড পর্বের আগে এই ম্যাচে টাইগারদের তারকা ত্রয়ী সাকিব আল হাসান, এনামুল হক বিজয়, মুশফিক রহিমদের দিকে নজর থাকবে ক্রীড়ামোদীদের। কেননা অস্ট্রেলিয়া একাদশের বিপক্ষে আনঅফিশিয়াল প্রথম দুই ম্যাচে ক্লিক করতে পারেননি তারা।

তবে ব্যাট হাতে ভালো কিছু করার প্রত্যয় দেখিয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ। প্রথম ম্যাচে অর্ধশতক করে বিশ্বকাপে সেরা একাদশে থাকার জোর দাবি জানিয়েছেন মুমিনুল হক। দ্বিতীয় ম্যাচে লড়াকু অর্ধশতকে নিজের উপস্থিতি জানিয়েছেন মিডল অর্ডার ব্যাটসম্যান নাসির হোসেন। বল হাতে ভালো কিছু করার স্বপ্ন দেখাচ্ছেন মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন ও তাসকিনরা।

প্রসঙ্গত, আসন্ন ২০১৫ বিশ্বকাপে বাংলাদেশ ‘এ’ গ্রুপে খেলবে। আয়োজক দুই দেশ অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ছাড়াও সেখানে শ্রীলঙ্কা, ইংল্যান্ড, আফগানিস্তান ও স্কটল্যান্ড।