বিশ্বকাপ থেকে ছিটকে পড়লেন হাফিজও

SHARE
hafiz9বিশ্বকাপের আগে পাকিস্তানের জন্য সত্যিকার অর্থেই আরেকটি দুঃসংবাদ। গোঁড়ালির ইনজুরির কারণে বিশ্বকাপ দল থেকে ছিটকে পড়লেন অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ।
পাকিস্তান দলের উদ্বোধনী ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজের বিকল্প হিসেবে ভাবা হচ্ছে বাঁ-হাতি ওপেনার নাসির জামশেদকে।
পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) এক মুখপাত্রের বরাতে রোববার এ খবর জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।
গত সপ্তাহে নিউজিল্যান্ডের বিপক্ষে নেপিয়ারে দ্বিতীয় একদিনের ম্যাচে ইনজুরিতে পড়েন ৩৪ বছর বয়সী হাফিজ। তাকে তিন সপ্তাহের বিশ্রামের পরামর্শ দিয়েছিলেন চিকিৎসকরা।
পিসিবি মুখপাত্র এএফপিকে জানিয়েছেন, হাফিজের আর বিশ্বকাপ খেলা হচ্ছে না। তাকে দেশে ফেরত পাঠানোর উদ্যোগ নেয়া হচ্ছে। তার পরিবর্তে নাসির জামশেদকে দলে নেয়ার বিষয়ে ভাবা হচ্ছে।
আগামী ১৪ ফেব্রুয়ারি থেকে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে শুরু হওয়া বিশ্বকাপ আসরের আগে পাকিস্তান শিবিরে এ নিয়ে তৃতীয় ইনজুরির ঘটনা ঘটল। হাঁটুর ইনজুরির কারণে দলে জায়গা পাননি পেসার উমর গুল। এছাড়া পায়ে চোট পেয়ে ১৫ জনের স্কোয়াড থেকে শেষ মুহূর্তে বাদ পড়েন তরুণ পেসার জুনায়েদ খান।
গত সেপ্টেম্বরে অবৈধ বোলিং অ্যাকশনের জন্য আইসিসি অভিযুক্ত করায় বিশ্বকাপ দল থেকে অভিজ্ঞ স্পিনার সাইদ আজমলের নাম প্রত্যাহার করে নেয়া হয়। তবে শনিবার পুনঃপরীক্ষার পর আজমলের ব্যাপারে সবুজ সঙ্কেত দিয়েছে আইসিসি।
আগামী ১৫ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ার অ্যাডিলেডে চির প্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে বিশ্বকাপ মিশন শুরু করবে পাকিস্তান।
উল্লেখ্য, গত দুই দিনে চোটের কারণে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছেন ভারতের ফাস্ট বোলার ইশান্ত শর্মা ও শ্রীলঙ্কার ধামিকা প্রসাদ।