এফডিসিতে টানটান উত্তেজনা, পুলিশ মোতায়েন

SHARE

চিত্রনায়ক জায়েদ খানকে বয়কটের প্রতিবাদে আজ শিল্পী সমিতির সংবাদ সম্মেলন। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) বিকেল সাড়ে ৪ টায় এই সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। জহির রায়হান কালার ল্যাবে আয়োজিত সংবাদ সম্মেলনস্থলের নিকট অবস্থান নিয়েছেন ১৮৪ জন সদস্যপদ বঞ্চিত শিল্পী।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান ও সভাপতি মিশা সওদাগরের পদত্যাগ চেয়ে রবিবার সকালে রাস্তায় নামেন সদস্যপদ হারানো শিল্পীরা।

অন্যদিকে, চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান ও সভাপতি মিশা সওদাগরের পদত্যাগ দাবিকে কেন্দ্র করে চত্বরে টানটান উত্তেজনা বিরাজ করছেন। নিরাপত্তার স্বার্থে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

সকাল ১১টার দিকে শতাধিক সদস্যপদ হারানো শিল্পী বিএফডিসির গেটের সামনে মানববন্ধন করেন। যে নেতারা শিল্পীদের সম্মান করেন না, তাঁদের পদত্যাগ চান বলে স্লোগান তোলেন তাঁরা। পাশাপাশি ভোটাধিকার ফিরে পাওয়ার দাবিও জানান।

বিকেল সাড়ে ৪টার দিকে এ প্রতিবেদন লেখার সময়ও তাঁরা এফডিসির জহির রায়হান কালার ল্যাব অডিটোরিয়ামের সামনে অবস্থান করছিলেন।

গত ১৫ জুলাই চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খানকে বয়কটের ঘোষণা দেয় চলচ্চিত্রের ১৮টি সংগঠন। এ বিষয়ে শিল্পী সমিতির আনুষ্ঠানিক বক্তব্য দেওয়ার কথা আজ বিকেলে।