অর্থ পাচার মামলায় বরখাস্তকৃত জেলার সোহেল রানার জামিন

SHARE

অর্থ পাচারের অভিযোগে দুদকের দায়ের করা মামলায় চট্রগ্রাম কারাগারের বরখাস্তকৃত জেলার সোহেল রানাকে জামিন দিয়েছেন হাইকোর্টের ভার্চুয়াল বেঞ্চ।

মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের ভার্চুয়াল বেঞ্চ অর্থপাচারের এক মামলায় আসামি সোহেল রানার জামিন মঞ্জুর করেন।

আজ দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশিদ আলম খান এবং রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

রানার জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী নাহিদ সুলতানা জ্যুতি ও শাকিলা রওশন।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক জানান, আদালত পাসপোর্ট জমা রাখার শর্তে চার্জশীট দাখিল করা পর্যন্ত রানার জামিন মঞ্জুর করেছেন।

২০১৮ সালের ২৭ অক্টোবর ভৈরব রেলওয়ে স্টেশনে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেসের একটি বগি থেকে সোহেল রানাকে একটি ব্যাগসহ আটক করে রেল পুলিশ। পরে ওই ব্যাগে তল্লাশি করে ৪৪ লাখ ৪৩ হাজার টাকা, আড়াই কোটি টাকার তিনটি এফডিআরের কাগজ, এক কোটি ৩০ লাখ টাকার তিনটি ব্যাংক চেক, পাঁচটি চেক বই ও ১২ বোতল ফেনসিডিল পাওয়া যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সোহেল রানা পুলিশকে বলেছিলেন, ওই টাকার মধ্যে পাঁচ লাখ তার নিজের, বাকি টাকা অন্যদের। পরে তার বিরুদ্ধে ভৈরব রেলওয়ে থানায় অর্থপাচার ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দুটি মামলা করেন রেল পুলিশের উপপরিদর্শক আশরাফ।

অর্থ পাচার মামলাটি তদন্ত করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোহেল রানা বর্তমানে কিশোরগঞ্জ কারাগারে আছে।