বায়তুল মোকাররমের পথে কোকোর মরদেহ

SHARE

kokooবিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর মরদেহবাহী অ্যাম্বুলেন্স রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পথে রওয়ানা হয়েছে।

মঙ্গলবার দুপুর পৌনে ৩টার দিকে কোকোর মরদেহবাহী আলিফ মেডিকেল সার্ভিসের অ্যাম্বুলেন্সটি বায়তুল মোকাররমের পথে রওয়ানা হয়।

এর আগে বেলা পৌনে ১২টার দিকে আরাফাত রহমান কোকোর মরদেহবাহী মালয়েশিয়া এয়ারলাইন্সের ফ্লাইটটি শাহজালাল বিমানবন্দরে এসে পৌঁছায়। বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে ড. মঈন খান, নজরুল ইসলাম খান, মেজর (অব) হাফিজউদ্দিন আহমেদসহ কয়েকজন বিএনপি নেতা মরদেহ গ্রহণ করেন। পরে খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে তার মরদেহ রাখা হয়। সেখানে কোকোর মা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শেষবারের মতো ছেলের মরদেহ দেখেন।

গুলশান থেকে বিকেল ৪টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে কোকোর মরদেহ নেওয়ার কথা জানিয়েছিলেন বিএনপি নেতারা। সেখানে বাদ আসর তার জানাজা হওয়ার কথা।

গত শনিবার হৃদরোগে আক্রান্ত হয়ে আরাফাত রহমান কোকো মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে মারা যান। স্ত্রী ও দু কন্যা নিয়ে প্রায় ছয় বছর তিনি সেখানে অবস্থান করছিলেন। এদিকে, খালেদা জিয়ার ছোট ছেলে কোকোর প্রতি শ্রদ্ধা জানাতে সোমবার থেকে তিন দিনের শোক পালন করছে বিএনপি। বিএনপি কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত রাখার পাশাপাশি কালো পতাকা উত্তোলন করা হয়েছে। নেতাকর্মীরা বুকে কালো ব্যাজ পরছেন। এছাড়া এই তিন দিন দেশের মসজিদে মসজিদে কোরআনখানি ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।