বিএনপি সম্মান করতেও জানে না, নিতেও জানে না; মায়া

SHARE

maya26ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী এবং ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেছেন, বিএনপি এমন একটি রাজনৈতিক দল- যে দলের নেতারা কাউকে সম্মান করতেও জানে না, নিতেও জানে না।

বিএনপিকে উদেশ্য করে তিনি বলেন, এমন একটি দলের সঙ্গে আওয়ামী লীগের কোনো সংলাপ হতে পারে না। সেজন্য তাদের জাতীয় সংসদ নির্বাচনের জন্য ২০১৯ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে।

সোমবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে সম্মিলিত আওয়ামী সমর্থক জোটের উদ্যোগে বিএনপি-জামায়াত জোটের অবরোধ ও হরতালের প্রতিবাদে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মায়া এসব কথা বলেন।

জোটের চেয়ারম্যান ও ঢাকা মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক আব্দুল হক সবুজের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ ও জোটের অন্তর্ভুক্ত ২২ টি সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ।

মায়া বলেন, “দেশের সংবিধান অনুয়ায়ী নির্ধারিত সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।”

তিনি বলেন, “বিএনপি গত শনিবার তাদের দলীয় কার্যালয়ের দরজা বন্ধ রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যে অশোভন আচরণ করেছেন- তা জাতির ইতিহাসে কালো ক্ষত হয়ে থাকবে।”

তিনি আরো বলেন, “একটি দেশের প্রধানমন্ত্রীর সঙ্গে এ ধরনের অশোভন আচরণের মাধ্যমে বিএনপির আসল চেহারা বের হয়ে এসেছে।”

মায়া বলেন, “সারা দেশে বিএনপি-জামায়াতের দু’একটি নাশকতামূলক কর্মকাণ্ড ছাড়া কোনো রাজনৈতিক কর্মসূচি নেই। তাই তাদের হরতাল কর্মসূচি এবং অবরোধে দেশের মানুষ কোনো সাড়া দেয়নি।”

তিনি বলেন, “রাজধানী ঢাকাসহ সারা দেশে মানুষের জীবনযাত্রা স্বাভাবিক রয়েছে। বিএনপি জামায়াতের এ কর্মসূচিতে জনজীবনে কোনো প্রভাব পড়েনি।”