২৫ মিনিট পুলিশ শূন্য খালেদা জিয়ার কার্যালয়

SHARE

karjaloyটানা ১৩ দিন ধরে পুলিশঘেরা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয় শুক্রবার গভীর রাতে কিছু সময়ের জন্য পুলিশ শূন্য হয়ে পড়ে।

ঊর্ধ্বতন কর্মকর্তাদের কোনো নিদের্শে নয়, মাঘের বৃষ্টির কারণে ২৫ মিনিটের জন্য কার্যালয়ের গেইটের সামনে থেকে সরে আসেন তারা।

মাঘের শীতের মধ্যেও রাজধানীর অন্যান্য স্থানের মতো গুলশানেও শুক্রবার গভীর রাতে শিলাবৃষ্টি নামে। অসময়ে বৃষ্টি আসায় খালেদার রাজনৈতিক কার্যালয়ের সামনে অবস্থানরত পুলিশ সদস্যদের অনেকেই ভিজে যান। এ সময় তাদের নিজস্ব পিকআপ ভ্যান ও খুপড়ি ঘরের মধ্যে অবস্থান নিতে দেখা যায়।

বৃষ্টির সময় ভবনটির উত্তর পাশে অবস্থানরত পুলিশ সদস্যদের অনেকে নিজস্ব একটি পিকআপ ভ্যানে অবস্থান নেন। দক্ষিণ পাশে অবস্থানরত পুলিশ সদস্যরা অবস্থান নেন গুলশান মডেল স্কুল সংলগ্ন একটি কক্ষে। গেইটের সামনে অবস্থানরত নারী পুলিশ সদস্যদের মধ্যে ৩-৪ জন নিকটস্থ খুপড়িতে আশ্রয় নেন। বাকি নারী পুলিশ সদস্যরা নিজস্ব একটি পিকআপ ভ্যানে উঠে পড়েন।

খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয় থেকে কিছুটা দূরে অবস্থানরত পুলিশ সদস্যরা নিজস্ব পিকআপ ভ্যান ও খুপড়ি ঘরে অবস্থান নেন। কার্যালয়ের উত্তরমুখী গেইটে অবস্থানরতরাও তাদের পিকআপ ভ্যানে উঠে পড়েন।

বেশিরভাগ পুলিশ সদস্যরা বৃষ্টি থেকে বাঁচতে নিরাপদ আশ্রয়ে আসলেও বাহিনীটির এক কর্মকর্তা ঠিকই ভবনটির গেইটের সামনে দাঁড়িয়ে থাকেন। বৃষ্টির পুরোটা সময়ই তিনি ওখানে অবস্থান করেন।

গুলশানে রাত ২টা ৫৫ মিনিটে শুরু হওয়া বৃষ্টি থামে রাত ৩টা ১০ মিনিটে। বৃষ্টি থামলে ৩টা ২০ মিনিটে সব পুলিশ সদস্য আবারও পূর্বের অবস্থানে ফিরে আসেন।