ট্রাফিক দক্ষিণ বিভাগের উদ্যোগ

SHARE

মহামারিতে পরিণত করোনাভাইরাস কাঁপিয়ে দিচ্ছে গোটা বিশ্বকে। গত ৮ মার্চ এ ভাইরাস শনাক্ত হয়েছে বাংলাদেশেও। এতে দেশে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৭ জন, মারা গেছেন দুইজন। পরিস্থিতির লাগাম এখনই টেনে ধরতে না পারলে অবস্থা ভয়াবহ হতে পারে বলে শঙ্কিত চিকিৎসকরা।

করোনা সচেতনতার অংশ হিসেবে ঢাকা মেট্রোপলিটন ট্রাফিক পুলিশের দক্ষিণ বিভাগ বিভিন্ন ধরনের সচেতনতার পাশপাশি আজ সোমবার রাজধানীর ফুলবাড়িয়া ট্রাফিক বক্সের নিকট জনসাধারণের জন্য একটি বেসিন স্থাপন করেছে। যাতে করে আশেপাশের লোকজন ও পথচারীরা হাত ধুতে পারে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার ট্রাফিক দক্ষিণ জয়দেব চৌধুরী পিপিএম ফুলবাড়িয়া ট্রাফিক বক্সে সাধারণ মানুষের জন্য করোনা ভাইরাসের প্রতিরোধক হিসেবে হাত ধোয়া কার্যক্রম এর জন্য বেসিন সাধারণ মানুষজন উন্মুক্ত করেন।

এর আগে ট্রাফিক বিভাগ রাজধানীর বিভিন্ন এলাকায় জনসাধারণকে করোনা থেকে রেহাই পেতে সচেতনতামূলক লিফলেট বিলি করে।

ট্রাফিক দক্ষিণ বিভাগের পরিদর্শক রফিকুল ইসলাম বলেন, পুলিশ সব সময়ই দেশের যে কোনো দুর্যোগে পাশে ছিল, এখনও থাকবে। এছাড়াও আমরা চেষ্টা করি সমাজের অংশগ্রহণমূলক কাজে অংশ নিয়ে জনগণের পাশে দাঁড়াতে।

বিশ্বের বিভিন্ন দেশে সংক্রমিত হওয়ার আগে দেশে এখন পর্যন্ত ১৭ জন আক্রান্ত এবং ১ জন মারা গেছেন। রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে প্রায় ৫ হাজার প্রবাসী ১৪ দিনের হোম কোয়ারান্টিনে রয়েছেন। করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে গণপরিবহন পরিহার করার আহ্বান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বর্তমান পরিস্থিতিতে সম্প্রতি যারা বিদেশ থেকে ফিরেছেন বা তাদের সংস্পর্শে এসেছেন তাদের গণপরিবহন পরিহার করার আহ্বান জানিয়েছেন। তিনি তাদের ১৪ দিন হোম কোয়ারান্টিনে থাকতে অনুরোধ করেছেন।