হাজিরা না দিতেই হরতাল: হাছান

SHARE

hasan28দুর্নীতির মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আদলতে হাজিরা না দেয়ার জন্যই বিএনপি হরতাল ডেকেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও সাবেক বনমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, “এদিকে জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সাক্ষ্যগ্রহণের কথা রয়েছে আজ। কিন্তু বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া আজও আদালতে উপস্থিত হবেন না বলে জানিয়েছেন তার আইনজীবী সানাউল্লাহ মিয়া।”

সানাউল্লাহ জানান, খালেদা জিয়া গুলশান অফিসে অবরুদ্ধ থাকায় ও ব্যক্তিগত নিরাপত্তার কথা চিন্তা করে, আদালতে না যাবার সিদ্ধান্ত নিয়েছেন। টানা অবরোধ ও সকাল-সন্ধ্যা হরতালের কারণ দেখিয়ে, পরবর্তী তারিখে হাজিরার জন্য আদালতের কাছে সময় চেয়ে আবেদন করা হবে বলে জানিয়েছেন তিনি।

হাছান মাহমুদ বলেন, “রিয়াজ রহমানের ওপর হামলার দিন বা তার পরের দিন হরতাল না দিয়ে আজকের হরতাল দিয়েছে বিএনপি। তার কারণ মূলত  খালেদা জিয়া আদালতে হাজিরা দিতে চান না।”

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত হরতালের প্রতিবাদে এক সমাবেশে এসব কথা বলেন।

খালেদা জিয়ার নির্দেশে রিয়াজ রহমানের ওপর হামলা চালানো হয়েছে এবং তিনি (খালেদা) নিজেই হামলা পরিচালনা করছেন বলে মন্তব্য করে আওয়ামী লীগ এই নেতা। তিনি বলেন, “যারা জনগণের নেতা তারা সাধারণ জনগণের ওপর পেট্রোল বোমা হামলা চালাতে পারে না। আর যারা এই হামলা চালায় তারা দেশে বিশেষ পরিস্থিতি সৃষ্টি করতে চায়।”

হাছান জানান, গত ১২ দিনে দুই ডজন মানুষকে হত্যা করা হয়েছে, ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটসহ সাড়া দেশের হাসপাতালে শত শত মানুষ কাতরাচ্ছেন। এসব ঘটনার হুকুকের আসামি হিসাবে খালেদা জিয়ার শাস্তি হওয়া উচিত বলেও মনে করেন তিনি।

সমাবেশে সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার সভাপতিত্বে বক্তব্য দেন- সাবেক স্বরাষ্ট প্রতিমন্ত্রী শামছুল হক টুকু, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাবান মাহামুদ, আওয়ামী লীগ উপকমিটির সহসম্পাদক হাসিবুর রহমান মানিক, এম.এম করিম প্রমুখ।