নতুন মেয়াদে বেতন বাড়ছে না ‘এ প্লাস’ ক্রিকেটারদের

SHARE

mushi-sakib-mashrafiচলতি ২০১৫ সালের নতুন মেয়াদে অন্যদের বেতন কাঠামো বৃদ্ধি পেলেও বাড়ছে না ‘এ প্লাস’ ক্যাটাগরির ক্রিকেটারদের বেতন। ফলে চলতি বছর মুশফিকুর, মাশরাফি বা সাকিব আল হাসানদের বেতন আর বাড়ছে না। তারা গতবছরের বেতনই পাবেন।

জানা যায়, গত বছরের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত মাসে ২ লাখ টাকা বেতন পেয়ে আসছেন মাশরাফি বিন মর্তুজা, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান ও তামিম ইকবাল। ‘এ’ প্লাস ক্যাটাগরিতে বেতন পাচ্ছিলেন তারা।

এছাড়াও মুশফিকুর রহিম অধিনায়কত্বের ভাতা হিসেবে অতিরিক্ত ২০ হাজার টাকা পেতেন। তবে টেস্ট ও ওয়ানডে অধিনায়কত্ব ভাগ হওয়ার পর মাশরাফিও এখন থেকে ২ লাখ ২০ হাজার টাকা পাবেন। তাদের ডেপুটি তামিম ও সাকিব বাড়তি ১০ হাজার টাকা পাবেন সহ-অধিনায়কত্বের ভাতা হিসেবে।

নতুন বছরে এই চার ক্রিকেটারের কোন বেতন বাড়ছে না!  বেতন বৃদ্বিতে ‘এ প্লাস’  ক্যাটাগরি অপরিবর্তিতই থাকছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদের আগামী বোর্ড সভায় এই অনুমোদন দেওয়া হতে পারে বলে নিশ্চিত করেছে বোর্ডের একটি সূত্র।

প্রসঙ্গত, গত বছরের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত ১২ ক্রিকেটার চুক্তিতে ছিলেন। নতুন চুক্তিতে আরও ২ ক্রিকেটার যোগ হচ্ছে। গত বছরের চুক্তিতে থাকা তিন ক্রিকেটার বাদ পড়তে যাচ্ছেন। এরা হলেন, পেসার রবিউল ইসলাম, স্পিনার সোহাগ গাজী ও আবদুর রাজ্জাক।

এই তিন ক্রিকেটারের পরিবর্তে নতুন করে যোগ হচ্ছেন পেসার আল-আমিন হোসেন এবং দুই বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম ও আরাফাত সানি।