মার্কিন হামলায় আল-কায়েদা নেতা নিহত

SHARE

মার্কিন সেনাবাহিনীর হামলায় আল-কায়েদার অ্যারাবিয়ান পেনিনসুলা (একিউএপি) বিভাগের প্রধান কাসিম আল রাইমি ইয়েমেনে মার্কিন হামলায় নিহত হয়েছেন বলে জানিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ইয়েমেনে অপারেশন চালিয়ে এই ঘটনা ঘটেছে বলেই জানিয়েছেন তিনি। ড্রোনের সাহায্যে হামলা চালিয়ে তাকে হত্যা করা হয়।

২০১৯ সালে ফ্লোরিডার পেন্সাকোলায় মার্কিন ন্যাভাল এয়ার স্টেশনে ভয়াবহ বন্দুকবাজ হামলার দায় স্বীকার করেছিল আল রাইমি। যেখানে একজন সৌদি বিমান ট্রেনিংয়ে কর্মরত তিনজন মার্কিন নাবিককে হত্যা করা হয়েছিল।

বৃহস্পতিবার ট্রাম্প এই প্রসঙ্গে জানিয়েছেন, আমরা আমেরিকার বাসিন্দাদের সবসময় সুরক্ষিত রাখব। সন্ত্রাসীদের দমন করে দেশের মানুষদের সুরক্ষার জন্য আমারা দায়বদ্ধ। তবে এদিন ট্রাম্প আল রাইমির মৃত্যুর কথা ঘোষণা করলেও কবে মার্কিন সেনাবাহিনী এই অপারেশন চালিয়েছে তা নিয়ে কোনো মন্তব্য করেননি।

চলতি বছরের ৩১ জানুয়ারি থেকেই কাসিম আল রাইমির হত্যার কানাঘুষো শোনা যাচ্ছিল। তবে প্রথমবার সরকারিভাবে এই খবরের সত্যতা স্বীকার করেছে যুক্তরাষ্ট্র। এই বিষয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, যুক্তরাষ্ট্রের ওপর আঘাত হানলে আমরা তার বদলা নেবই। হত্যা করা হবে সেই সন্ত্রাসবাদীদের।