সমালোচিত তামিমই সিরিজে ‘সর্বোচ্চ রান’ করেছেন

SHARE

স্বাগতিক পাকিস্তানের কাছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-০ ব্যবধানে হেরেছে সফরকারী বাংলাদেশ। আজ সোমবার তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। তবে সিরিজের সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। ২ ইনিংসে ১টি হাফ-সেঞ্চুরিতে ১০৪ রান করেছেন তিনি। যদিও সিরিজে তার ব্যাটিং হয়েছে তুমুল সমালোচিত।

প্রথম ম্যাচে ৩৪ বলে ৩৯ রান করেন তামিম। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে বড় ইনিংস খেলেছেন তিনি। ৫৩ বলে ৬৫ রান করেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান। তামিমের পর তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন পাকিস্তানের মোহাম্মদ হাফিজ। ২ ইনিংসে ১টি হাফ-সেঞ্চুরিতে ৮৪ রান করেছেন তিনি। টি-টোয়েন্টি সিরিজে সর্বোচ্চ রান সংগ্রহের তালিকায় শীর্ষ পাঁচের মধ্যে বাংলাদেশের পক্ষে তামিম ছাড়া আছেন ওপেনার মোহাম্মদ নাইম। ২ ইনিংসে ৪৩ রান করেছেন তিনি।

বাংলাদেশের সেরা ব্যাটসম্যান তামিম ইকবাল এখন সমালোচনার জর্জরিত। যে তামিম একসময় ব্যাট হাতে ঝড় তুলতেন, সেই তামিমকে এখন ধীরগতির ব্যাটিংয়ের জন্য সমালোচিত হতে হয়! চলতি পাকিস্তান সিরিজে প্রথম ম্যাচে তামিম খেলেছেন ৩৯ রানের মন্থর ইনিংস। পরের ম্যাচে এসে আরেকটু সচল হয়েছে তামিমের ব্যাট। খেলেছেন ৫৩ বলে ৬৫ রানের ইনিংস। কিন্তু দল জিততে পারেনি। দলীয় সংগ্রহও হয়েছে প্রথম ম্যাচের চেয়ে কম।