মেঘনায় দুই লঞ্চের সংঘর্ষ, নিহত ২

SHARE

chadpur  mapচাঁদপুরের মেঘনার মোহনায় বরিশালগামী যাত্রীবাহী লঞ্চ এমভি পারাবত-৯-এর সঙ্গে ঢাকাগামী এমভি সুন্দরবন-৮ লঞ্চের সংঘর্ষে দুই যাত্রী নিহত হয়েছেন। এ সময় কমপক্ষে ১০ জন আহত হয়েছেন।

সোমবার দিবাগত রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন শাহানা বেগম (৬৫) ও শাকিল (৬)। শাহানা চাঁদপুর জেনারেল হাসপাতালে ও শাকিল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান।

আহত যাত্রীরা হলেন রূপা (২৭), ডালিয়া (৩৮), শিউলি (৩৫),জেরিন (৯), জাহাঙ্গীর (৩৬), রাব্বি (১১), মনোয়ারা (৫০), সুরাইয়া (২৮), ওয়াহিদ (২৭) ও মোস্তফা কামাল (৩৫)। তাঁরা সবাই সুন্দরবন লঞ্চের যাত্রী। তাদের বাড়ি বরিশালের বিভিন্ন উপজেলায়।

আহত ব্যক্তিদের প্রথমে চাঁদপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সাতজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় লঞ্চের যাত্রী শাকিল মারা গেছে।

চাঁদপুর নৌ-পুলিশের দায়িত্বপ্রাপ্ত উপপরিদর্শক (এসআই) মনির জানান, প্রায় এক হাজার যাত্রী নিয়ে বরিশাল থেকে সুন্দরবন-৮ লঞ্চটি ঢাকার উদ্দেশে রওনা হয়। লঞ্চটি চাঁদপুর এলাকায় মেঘনার মোহনা অতিক্রম করার সময় ঢাকা থেকে বরিশালের উদ্দেশে ছেড়ে আসা এমভি পারাবত-৯ লঞ্চের সঙ্গে এটির সংঘর্ষ হয়। এতে সুন্দরবন-৮ লঞ্চের ডান পাশের চারটি কেবিন দুমড়ে-মুচড়ে গেলে হতাহতের এ ঘটনা ঘটে।