আনসারুল্লাহ বাংলা টিমের চার সদস্য আটক

SHARE

রাজধানীর শাহআলী থানা এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের চার সক্রিয় সদস্যকে আটক করা হয়েছে বলে দাবি করেছে র‌্যাব।

আজ বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) বেলা পৌনে ১২টার দিকে রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি করেন র‍্যাব-৪ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. মোজাম্মেল হক।

গ্রেপ্তাররা হলেন মোহাম্মদ আরিফুল করিম চৌধুরী ওরফে আদনান চৌধুরী (৩৮), মো. মেহেদী হাসান শাকিল ওরফে বাবু (২০), মো. আব্দুল আল মামুন ওরফে আসাদুল্লাহ হিল গালিব (১৮) এবং মো. নাজমুল হাসান (২৯)। আদনানের বাড়ি ঢাকায়, মেহেদীর নোয়াখালী, মামুনের চাঁদপুরে এবং নাজমুলের বাড়ি মাগুরায়।

সংবাদ সম্মেলনে বলা হয়, রাষ্ট্রবিরোধী কার্যকলাপ পরিচালনা করতে নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসারুল্লাহ বাংলা টিম-এর একটি দল শাহআলী থানাধীন রাইনখোলা ঈদগাহ মাঠ এলাকায় জমায়েত হয়েছে- এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গতকাল বুধবার (১৮ ডিসেম্বর) সেখানে অভিযান চালানো হয়। সেখান থেকে উল্লেখিত চারজনকে আটক করা হয়।

এ সময় তাদের দেহ ও সঙ্গে থাকা ব্যাগ তল্লাশি করে জঙ্গি সংগঠনের বই, লিফলেটসহ উগ্রবাদী ডিজিটাল সামগ্রী উদ্ধার করা হয় বলে দাবি করা হয়েছে সংবাদ সম্মেলনে।