বসিলায় জঙ্গি আস্তানায় অভিযান : প্রতিবেদন ১৯ জানুয়ারি

SHARE

রাজধানীর বসিলার মেট্রো হাউজিংয়ে জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় সন্ত্রাস বিরোধী আইনে করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৯ জানুয়ারি দিন ধার্য করা হয়েছে। আজ বুধবার (১৮ ডিসেম্বর) ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত এই তারিখ ধার্য করেন।

আজ প্রতিবেদন দাখিলের তারিখ ধার্য ছিল। কিন্তু তদন্ত শেষ না হওয়ায় প্রতিবেদন দাখিল করতে পারেনি তদন্ত সংস্থা। এ কারণে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম নতুন তারিখ ধার্য করেন।

জঙ্গি আস্তানা রয়েছে- এমন খবরের ভিত্তিতে গত ২৯ এপ্রিল দিবাগত রাত সাড়ে ৩টার দিকে মোহাম্মদপুরের বসিলার মেট্রো হাউজিং এলাকায় অভিযান পরিচালনা করে র‌্যাব। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে জঙ্গিরা সেখানে বিস্ফোরণ ঘটায়। ভোর ৫টার দিকে বড় ধরনের বিস্ফোরণের শব্দ শোনা যায়। পরদিন সকালে বাড়িতে ঢুকে ছিন্নভিন্ন লাশ দেখা যায়।

পরে ঘটনাস্থল থেকে বাড়ির কেয়ারটেকারসহ তিনজনকে আটক করে র‌্যাব। এরা হলেন কেয়ারটেকার সোহাগ, সোহাগের স্ত্রী মৌসুমী ও স্থানীয় মসজিদেও ইমাম ইউসুফ।

ওইদিন রাতেই মোহাম্মদপুর থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলাটি করেন র‌্যাব-২-এর সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. আব্দুল্লাহ। মামলায় অজ্ঞাত পাঁচ-ছয়জনকে আসামি করা হয়।