পথশিশুর গায়ে আগুন, জড়িতদের গ্রেপ্তারের নির্দেশ

SHARE

রাজধানীর ফকিরাপুল এলাকায় ১০ বছর বয়সী এক পথশিশুর গায়ে আগুন দেওয়ার ঘটনায় গুরুতর আহত হয়ে হাসপাতালে কাতরাচ্ছে শিশুটি। এ ঘটনায় মামলা করে জড়িতদের গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আজ বুধবার এক আইনজীবীর করা আবেদনের শুনানি নিয়ে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো.মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) এ আদেশ পালন করতে হবে বলে জানানো হয়েছে আদেশে। এছাড়া পথশিশুদের রক্ষায় কি পদক্ষেপ নেওয়া হয়েছে সে বিষয়ে ৪০ দিনের মধ্যে প্রতিবেদন দিতে নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয়কে জানাতে বলেছেন আদালত।

আদালতে আবেদনটি দায়ের করেন আইনজীবী মো. মনিরুজ্জমান।

এর আগে সোমবার বিকেলে রাজধানীর ফকিরাপুল এলাকায় ১০ বছর বয়সী পথশিশু সেলিমের গায়ে আগুন দেওয়া হয়। মাথা বাদে শিশুটির শরীরের নিচের অংশ আগুনে পুড়ে গেছে। আগুনে পোড়া শিশুটির দেহের শতকরা ২৭ শতাংশ পুড়ে গেছে। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।

আহত অবস্থায় একজন প্রত্যক্ষদর্শী তাকে হাসপাতালে নিলে শিশুটি শুধু নিজের নাম পুলিশকে বলতে পেরেছে। বাবা-মা কিংবা বাড়ির কোনো ঠিকানা, কিছুই জানাতে পারেনি। শিশুটি কমলাপুর রেল স্টেশন এলাকায় থাকত। যে লোক শিশু সেলিমকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসে তাঁরও খোঁজ মেলেনি।

তবে মতিঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) জালাল উদ্দিন গণমাধ্যমকে জানিয়েছেন, সেলিম নামে শিশুটি বলেছে অজ্ঞাত এক রিকশাওয়ালা তার গায়ে আগুন দিয়েছে। এর সত্যতা যাচাইয়ে কমলাপুর ও ফকিরাপুল এলাকার প্রত্যক্ষদর্শীদের খুঁজে বের করার চেষ্টা করছে পুলিশ।