আসবাবভর্তি পিকআপে ১১৫৬ বোতল ফেনসিডিল

SHARE

ফেনসিডিলের একটি বড় চালান চাঁপাইনবাবগঞ্জ থেকে পিকআপযোগে রাজধানী ঢাকা নিয়ে আসছে একটি মাদক কারবারি চক্রের সদস্যরা- এমন একটি গোয়েন্দাতথ্য আসে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ১ এর কাছে। এরই প্রেক্ষিতে মাদকবিরোধী অভিযান পরিচালনা ও মাদক কারবারি চক্রটিকে গ্রেপ্তারের লক্ষ্যে র‌্যাব ১ গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে এবং মাদকদ্রব্যের চালানটির গতিবিধি অনুসরণ করা শুরু করে।

এরই ধারাবাহিকতায় আজ ১৮ ডিসেম্বর ২০১৯ সকাল সাড়ে ৭টায় উত্তরা পশ্চিম থানাধীন আব্দুল্লাহপুর মাছ বাজারের সামনের রাস্তায় অভিযান চালায় র‍্যাব ১, ক্রাইম প্রভেনশন কম্পানি ১ এর ভারপ্রাপ্ত কম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার মো. কামরুজ্জামানের নেতৃত্বে একটি দল। এ সময় তারা আন্তজেলা মাদক কারবারি চক্রের সদস্য মো. মিঠুন (২৫) ও মো. আসারুল (২৬)-কে গ্রেপ্তার করে। আটককৃতদের দখলে থাকা পিকআপটি তল্লাশি করে ১১৫৬ বোতল ফেনসিডিল, নগদ ১,০৪০/- টাকা ও ২টি মোবাইল ফোন উদ্ধার করা হয় এবং মাদক পরিবহনে ব্যবহৃত পিকআপটি জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃত আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা একটি সংঘবদ্ধ মাদক কারবারি চক্রের সক্রিয় সদস্য। তারা চাঁপাইনবাবগঞ্জ জেলার সীমান্ত এলাকা রহনপুর দিয়ে অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে ফেনসিডিল নিয়ে আসে। পরবর্তীতে ফেনসিডিলের চালানগুলো ট্রাক/পিকআপে করে রাজধানী ঢাকাসহ সারা দেশে মাদক কারবারিদের নিকট সরবরাহ করে থাকে। বর্ণিত ফেনসিডিলের চালানটি তারা পুরনো আসবাবপত্রভর্তি পিকআপের মধ্যে বিশেষ কৌশলে রাজধানী ঢাকায় নিয়ে আসছিল।

উদ্ধারকৃত মাদকদ্রব্য ও গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।