চাকরি দেওয়ার নামে প্রতারণা, আটক ৩

SHARE

স্ট ওয়ার্ল্ড টেকনোলজি প্রাইভেট লিমিটেড কম্পানি নামে একটি প্রতিষ্ঠান বিভিন্ন সাধারণ জনগণের কাছ থেকে প্রতারণার ফাঁদে ফেলে টাকা হাতিয়ে নিচ্ছে এমন সংবাদের ভিত্তিতে ওই প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ৪ এর একটি বিশেষ আভিযানিক দল।

র‌্যাব ৪, ক্রাইম প্রিভেনশন স্পেশাল কম্পানির ভারপ্রাপ্ত কম্পানি কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার উনু মং এর নেতৃত্বে পরিচালিত অভিযানে প্রতারকচক্রের সদস্য মো. রাজু আহম্মেদ (স্বপন) (২৪), মো. কাওছার আলম (২২) ও মো. আলমগীর হোসাইন (২৪)-কে আটক করা হয়।

সেই সঙ্গে গ্রেপ্তারকৃতদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত প্রতিষ্ঠানের মানি রিসিট, খালি ফরম, ফ্রি সদস্য ফরম, ভর্তি ফরম, সাপ্তাহিক কমিশন ফরম, আপসনামা, আবদেনকারী নামের ফরম, জয়েনিং ও শর্তাবলী ফরম, আবেদন ফরম, অঙ্গীকারনামা, পরিচিতি ব্যক্তিদের পূরণ করা তালিকা ফরম, বিভিন্ন ধরনের রেজিস্ট্রার, ভিজিটিং ও কম্পিউটার জব্দসহ উক্ত কম্পানির প্রতারণার শিকার ৬১ জনকে উদ্ধার করা হয়।

আসামিদের জিজ্ঞাসাবাদে কম্পানির ম্যানেজিং ডিরেক্টর তাপস কুমার মালু, ফিন্যান্স ডিরেক্টর মো. শরিফ খাঁ, চেয়ারম্যান রবিন দাস রবি ও মাকেটিং ডিরেক্টর জন্টু চন্দ্র দাসদের নাম প্রকাশ করে। গ্রেপ্তারকৃত আসামিগণ আরো জানায় যে, তারা বিভিন্ন সময় প্রতিষ্ঠানের নাম পরিবর্তন করে ঢাকা শহরের বিভিন্ন স্থানে তাদের অফিস পরিচালনা করে থাকে। আসামি ও চাকরিপ্রার্থীদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, আসামিরা চাকরিপ্রার্থীদের নিকট থেকে প্রার্থিভেদে ৪০/৫০ হাজার টাকা করে শতাধিক চাকরিপ্রার্থীদের নিকট হতে প্রায় অর্ধকোটি টাকা হাতিয়ে নিয়েছে।

গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন। ভবিষ্যতেও এমন অসাধুচক্রের বিরুদ্ধে র‌্যাব ৪ অভিযান অব্যাহত রাখবে।