আপত্তিকর দৃশ্য থাকায় মালয়েশিয়ায় নিষিদ্ধ জেনিফার লোপেজের ‘হাস্টলার্স’

SHARE

আপত্তিকর দৃশ্য থাকার কারণে মালয়েশিয়ায় মার্কিন অভিনেত্রী জেনিফার লোপেজের ছবি ‘হাস্টলার্স’-কে নিষিদ্ধ করা হয়েছে। বলা হচ্ছে, ওই ছবিতে মাদকের ব্যবহার সংক্রান্ত দৃশ্য রয়েছে। এছাড়াও নগ্ন দৃশ্যেও অভিনয় করা হয়েছে বলে জানায় দেশটির চলচ্চিত্র সেন্সরশিপ বোর্ড।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, মালয়েশিয়ায় এ ছবিটির পরিবেশক কম্পানি স্কয়ার বক্স পিকচার। তারাই সামাজিক যোগাযোগমাধ্যমে ছবিটি নিষিদ্ধ হওয়ার কথা নিশ্চিত করেছে। তবে যুক্তরাষ্ট্র ও ব্রিটেনে ছবিটি বর্তমানে বক্স অফিস হিট করেছে। দারুণ ব্যবসা করছে ছবি। একটি সত্য ঘটনা অবলম্বনে ছবিটি নির্মাণ করা হয়েছে। ওই কাহিনি নিয়ে নিউ ইয়র্ক ম্যাগাজিন একটি প্রতিবেদনও প্রকাশ করেছিল, যা ২০১৫ সালে ভাইরাল হয়। এরই ওপর ভিত্তি করে এই ছবি নির্মাণ করা হয়।

এতে আরও অভিনয় করেছেন কন্সট্যান্স উউ, জুলিয়া স্টিলেস, লিজ্জো, কার্ডি বি প্রমুখ। এতে যৌনতা বিষয়ক ও নগ্নতা বিষয়ক রেফারেন্স থাকায় এ ছবিটিকে ‘১৫ সার্টিফিকেট’ দিয়েছে ব্রিটিশ বোর্ড অব ফিল্ম ক্লাসিফিকেশন। এ বছরের শুরুর দিকে মালয়েশিয়ায় ‘রকেটম্যান’ ছবির সমকামী যৌনতা বিষয়ক দৃশ্য সেন্সর করা হয়। রাশিয়াতেও এমন দৃশ্য সেন্সর করা হয়েছে। তবে এ ছবিটি মিশর, সামোয়া এবং কুক আইল্যান্ডে নিষিদ্ধ হয়েছে।