বিশ্বকাপে অনিশ্চিত গুল

SHARE

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান জানিয়েছেন, আসন্ন অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে দলের অন্যতম সেরা পেসার উমর গুলের খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছে। হাঁটুর ইনজুরি পুরোপুরি সেরে না ওঠায় গুলকে ১৫ সদস্যের চূড়ান্ত দলে বিবেচনা করা নাও হতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন পিসিবি চেয়ারম্যান।image_111600_0

হাঁটুর ইনজুরির কারণে গত বছরের মে মাসে অস্ট্রেলিয়ার মেলবোর্নে গিয়ে অপারেশন করিয়েছিলেন উমর গুল। তবে এখনো নিজের চেনা ছন্দে ফিরতে পারেননি এই পাক পেসার।

পিটিআইকে দেয়া সাক্ষাৎকারে পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান বলেন, “গুলের ইনুজুরি সংক্রান্ত যেই রিপোর্ট আমরা পেয়েছি তা বেশি উৎসাহ-ব্যঞ্জক নয়। আসন্ন বিশ্বকাপের চূড়ান্ত দলে তার সুযোগ পাওয়ার সম্ভাবনা খুব কম।”

গত বছরের মে মাসে মেলবোর্নে অপারেশন করার পর থেকে পূর্ণ ফিটনেস ফিরে পাচ্ছিলেন না গুল। বেশ কয়েকদিন ধরে ইনজুরির কারণে দলের বাইরে রয়েছেন তিনি। আসন্ন বিশ্বকাপে যদি গুলকে হারায় পাকিস্তান তবে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মতো দেশের পিচে দলের বোলিং শক্তি কিছুটা কমে যাবে বলে ক্রিকেট-বোদ্ধাদের বিশ্বাস।

অভিষেকের পর থেকে পাকিস্তানের হয়ে ৪৭টি টেস্ট ও ১২৫টি ওয়ানডে খেলার উমর গুল দলের সেরা বোলিং অস্ত্র হিসেবে নিজেকে প্রমাণ করেছেন। বিশ্বকাপে গুল খেলতে না পারলে পাকিস্তান তার অভাব কীভাবে পূরণ করে সেটাই দেখার বিষয়।   -ওয়েবসাইট