আজ বড়দিন

SHARE

আজ ২৫ ডিসেম্বর। খ্রিষ্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ‘বড়দিন’ আজ। বড়দিন উপলক্ষে ঢাকার গির্জা ও বড় বড় হোটেল সেজেছে নতুন সাজে। নগরের খ্রিষ্টান ধর্মাবলম্বীদের মধ্যে দেখা যাচ্ছে উৎসবের আমেজ।image_111466_0

বড়দিনের শুভেচ্ছা জানাবেন একে অপরকে, তাই নগরের কার্ডের দোকানগুলোয় ভিড় ছিল চোখে পড়ার মতো। প্রিয়জনকে শুভেচ্ছা জানাতে আজকের এই দিনে ফুলের সঙ্গে উপহার দিতে পারেন একটি কার্ড। বড়দিনের জন্য কেকের ফরমায়েশ নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছে কেকের দোকানগুলো।

আবার খ্রিষ্টান পরিবারগুলোর ঘরেও তৈরি করা হয়েছে হরেক রকম পিঠা। আবার অনেকে দিনটি পালন করতে চান সবার সঙ্গে। তাদের জন্য পাঁচতারকা মানের হোটেলগুলো প্রস্তুতি নিয়ে রেখেছে দিন কয়েক আগেই। প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেল,  র্যাডিসন ওয়াটার গার্ডেন, দ্য ওয়েস্টিন হোটেলসহ আরও কয়েকটি হোটেল সাজানো হয়েছে নবসাজে। হোটেলগুলোতে আপনাকে স্বাগত জানাবে দৃষ্টিনন্দন ক্রিসমাস ট্রি। সন্ধ্যা হওয়ার সঙ্গে সঙ্গেই আলোয় আলোয় সেজে উঠবে হোটেলগুলো। আর সেই সঙ্গে জ্বলে উঠবে নানা ঢঙের এসব ক্রিসমাস ট্রি। খাবার-দাবার, আনন্দ আয়োজন আর ফ্যাশন শোর নানা আয়োজন হবে এসব হোটেলে। শিশুদের হাতে উপহার তুলে দিতে হাজির হবেন সান্তাক্লজ স্বয়ং নিজে। হোটেলগুলোর পাশাপাশি খ্রিষ্টান ধর্মাবলম্বীদের পদচারণে মুখর থাকবে ঢাকার গির্জাগুলো। বড়দিন উপলক্ষে সারা দিন ধরে গির্জাগুলোতে চলবে বিভিন্ন অনুষ্ঠান। আর যারা ঝামেলা এড়াতে বাইরে বেরোতে চান না, তারা চোখ রাখতে পারেন টেলিভিশনের পর্দায়। বড়দিন উপলক্ষে নানা অনুষ্ঠান প্রচার করবে টেলিভিশন চ্যানেলগুলো। এ বছর বড়দিন সবার জন্য বয়ে নিয়ে আসুক শুভ বার্তা। সবার নতুন বছর শুভ হোক। শুভ বড়দিন।