টাকা ফেরত দিতে চান শতাব্দী রায়

SHARE

চিটফান্ড কোম্পানি সারদার কাছ থেকে নেওয়া টাকা ফিরিয়ে দিতে চান তৃণমূল সাংসদ শতাব্দী রায়। ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে চিঠি দিয়ে জানিয়েছেন তিনি।

সারদা চিটফান্ড কেলেঙ্কারি সামনে আসার পর তৃণমূলের রাজ্যসভার প্রাক্তন সাংসদ মিঠুন চক্রবর্তী সারদার টাকা ফেরত দিয়েছিলেন। একইভাবে শতাব্দী রায়ও সারদার টাকা ফিরিয়ে দিতে চান বলে জানিয়েছেন।

পশ্চিমবঙ্গে কাট মানি ফেরত দেয়া নিয়ে বিতর্কের মাঝে শতাব্দীর এই সিদ্ধান্ত রাজনৈতিক মহলে সাড়া ফেলেছে।

ইডিকে লেখা চিঠিতে শতাব্দী রায় জানিয়েছেন, সারদার সঙ্গে চুক্তিবাবদ যে ২৫ লক্ষ টাকা তিনি পেয়েছিলেন, তা ফেরত দিতে চান।

‘আমানতকারীদের হাতে ওই টাকা তুলে দেওয়ার জন্য এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি,’ বলেন এক সূত্র।

সম্প্রতি সারদা ও রোজভ্যালি চিট ফান্ড মামলায় সক্রিয় হয়েছে সিবিআই ও ইডি এবং তলব করা হয়েছে অনেককেই এবং সেই তালিকায় আছেন সুপারস্টার প্রসেনজিত।

বিভিন্ন ক্ষেত্রের লোকেদের ডেকে জেরা করা হচ্ছে কলকাতার অদূরে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে। এই প্রেক্ষিতে বীরভূমের তৃণমূল সাংসদ শতাব্দী রায়কেও নোটিস পাঠিয়েছিল ইডি। সারদার অধীনে একটি সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসেডর ছিলেন শতাব্দী রায়।

সূত্রের খবর, সেইসময় সারদা এবং সারদা কর্ণধার সুদীপ্ত সেনের সঙ্গে শতাব্দী রায়ের আর্থিক লেনদেনের ব্যাপারে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চান তদন্তকারী অফিসাররা। কিন্তু সংসদের বাদল অধিবেশনে ব্যস্ত থাকায় এখন ইডি দফতরে হাজিরা দিতে পারবেন না বলে জানিয়েছেন শতাব্দী। সেই সঙ্গে সারদার কাছ থেকে নেওয়া টাকা ফিরিয়ে দেওয়ার বিষয়ে তদন্তকারী অফিসারদের সঙ্গে আলোচনা করবেন বলে ইডিকে দেওয়া চিঠিতে জানিয়েছেন তৃণমূল সাংসদ। আগামী ৭ অগাস্ট সংসদের অধিবেশন শেষ হলে ইডি অফিসারদের সঙ্গে তিনি যোগাযোগ করবেন বলে জানিয়েছেন শতাব্দী রায়।