ইনস্টাগ্রামে ১টি পোস্ট থেকেই আয় ১০ কোটি ৬৯ লাখ টাকা!

SHARE

সম্প্রতি ২০১৯ সালে ইনস্টাগ্রাম থেকে সবচেয়ে বেশি আয় করা ব্যক্তিদের তালিকা প্রকাশ করেছে সামাজিক যোগাযোগমাধ্যম বিষয়ক প্রতিষ্ঠান হপার এইচকিউ। এ তালিকার শীর্ষে আছেন মার্কিন তারকা ও উদ্যোক্তা কাইলি জেনার। সবচেয়ে কম বয়সে বিলিয়নিয়ার বনে যাওয়া এ টেলিভিশন তারকা ইনস্টাগ্রামে প্রতিটি ‘পেইড পোস্ট’ থেকে আয় করেন ১ দশমিক ২৬ মিলিয়ন ডলার, বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ প্রায় ১০ কোটি ৬৯ লাখ টাকা। সেখানে ২১ বছর বয়সী এ সুন্দরীর ফলোয়ার রয়েছে প্রায় ১৪ কোটি ১৫ লাখ।

ইনস্টাগ্রাম থেকে দ্বিতীয় সর্বোচ্চ আয় করেন মার্কিন পপ তারকা আরিয়ানা গ্রান্ডে। ইনস্টাগ্রামে প্রতিটি ‘পেইড পোস্ট’ থেকে তার আয় ৯ লাখ ৯৬ হাজার ডলার বা প্রায় ৮ কোটি ৪১ লাখ টাকা। তার ফলোয়ার ১৬ কোটি ৬ লাখ।

ইনস্টাগ্রামে ফলোয়ারের সংখ্যায় কাইলি ও আরিয়ানার উপরে থাকলেও আয়ের ক্ষেত্রে তৃতীয় অবস্থানে আছেন পতুর্গীজ ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। প্রতিটি পেইড পোস্টের জন্য তাকে দিতে হয় ৯ লাখ ৭৫ হাজার ডলার, বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৮ কোটি ২৩ লাখ টাকা। রোনালদোর ইনস্টাগ্রাম আইডিতে ফলোয়ার রয়েছে ১৭ কোটি ৭০ লাখ।

‘২০১৯ ইনস্টাগ্রাম রিচ লিস্ট’-এ চতুর্থ অবস্থানে আছেন কাইলি জেনারের বোন কিম কারদেশিয়ান। প্রতি পোস্টে মার্কিন এ অভিনেত্রীর আয় ৭ কোটি ৬৮ লাখ টাকা। ইনস্টাগ্রামে তার ফলোয়ার ১৪ কোটি ৪৭ লাখ।

হপার্স এইচকিউ-এর হিসাব মতে, ইনস্টাগ্রাম থেকে পঞ্চম সর্বোচ্চ আয় করেন গায়িকা-অভিনেত্রী সেলেনা গোমেজ। একেকটি পেইড পোস্ট থেকে মার্কিন এ তারকার আয় প্রায় ৭ কোটি ৪৮ লাখ টাকা। ইনস্টাগ্রামে তার ফলোয়ার ১৫ কোটি ৪০ লাখ।

জনপ্রিয় অভিনেতা ও ‘দ্য রক’ খ্যাত সাবেক রেসলিং তারকা ডোয়াইন জনসন আছেন তালিকার ছয় নম্বরে। ইনস্টাগ্রামে তার ফলোয়ার ১৫ কোটি ১১ লাখ। প্রতিটি পেইড পোস্টের জন্য তিনি ৬ কোটি ৯ লাখ টাকা পান।

তালিকার সেরা দশে আরও আছেন সঙ্গীতশিল্পী বিয়ন্স নোলস, টেইলর সুইফট, ব্রাজিলিয়ান ফুটবল তারকা নেইমার জুনিয়র, কানাডিয়ান পপ তারকা জাস্টিন বিবার।

ভারতের অসংখ্য অভিনেতা-অভিনেত্রী ও ক্রিকেটার ইনস্টাগ্রামে বেশ সক্রিয় হলেও ধনীর তালিকায় নাম আছে শুধু প্রিয়াঙ্কা চোপড়া ও বিরাট কোহলির।

এবছর ইনস্টাগ্রাম থেকে বেশি আয় করাদের তালিকায় ১৯ নম্বরে আছেন প্রিয়াঙ্কা। তার ফলোয়ার সংখ্যা ৪ কোটি ৩৪ লাখ। প্রতিটি পেইড পোস্ট থেকে ৩৭ বছর বয়সী এ অভিনেত্রীর আয় প্রায় ২ কোটি ২৮ লাখ টাকা।

ভারতের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি আছেন তালিকায় ২৩ নম্বরে। ইনস্টাগ্রামে প্রতিটি পেইড পোস্ট থেকে তিনি আয় করেন প্রায় ১ কোটি ৬৫ লাখ টাকা। সেখানে তার ফলোয়ার সংখ্যা ৩ কোটি ৮২ লাখ।

‘ইনস্টাগ্রাম রিচ লিস্ট’-এ আরও আছেন জনপ্রিয় বিউটি ব্লগার হুদা কাট্টান, জেমস চার্লস ও জেফরি স্টার, মডেল তারকা বেলা হাদিদ, এমিলি রাটাজকোস্কি, ফ্যাশন ডিজাইনার শিয়ারা ফেরাগনি, ফিটনেস আইকন মিশেল লেউইন, জেন সেল্টার, আনা চেরি। এছাড়া ইন্টারনেট তারকা ইলিওনোরা পন্স ও ক্যামেরন ডালাসের নাম আছে এ তালিকায়।

ক্রীড়া ব্যক্তিত্বদের মধ্যে রোনালদো ছাড়াও আছেন আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি, ডেভিড বেকহাম ও যুক্তরাষ্ট্রের বাস্কেটবল খেলোয়াড় লেব্রন জেমস।