ভরাট করা পুকুর আবার খুঁড়ছে বিজেপি

SHARE

কয়েক মাস আগে এলাকার তৎকালীন দাপুটে তৃণমূল নেতার বিরুদ্ধে পুকুরটি ভরাট করার অভিযোগ ওঠে। সেই নেতা পরে বিজেপিতে যোগ দেন। বুধবার বিজেপির অন্য এক নেতার উদ্যোগে পুকুরটি খনন কাজ শুরু হয়েছে।

তৃণমূলের এককালের দাপুটে নেতা তথা পঞ্চায়েত সমিতির সাবেক সভাপতি শেখ মঈনুদ্দিন ওরফে বুদোর দলবল জাঙ্গিপাড়ার কৃষ্ণনগর এলাকার ওই পুকুরটি ভরাট করেছেন বলে অভিযোগ রয়েছে।

স্থানীয় মানুষ আপত্তি করলেও বুদো ও তার দলবলের দাপটে সেসময় তা ধোপে টেকেনি। আজ লোকজন নিয়ে সেই পুকুর আবার খোঁড়ার কাজ শুরু করলেন স্থানীয় বিজেপি নেতা প্রসেনজিৎ বাগ। এ ঘটনায় এলাকায় বিজেপির ভেতরের দ্বন্দ্বটাই আরেকবার প্রকাশ্যে চলে এসেছে।

বুদোকে দলে নেয়ার ক্ষেত্রে বিজেপির একটি অংশের আপত্তি ছিল। তাদের দাবি, তৃণমূলে থাকার সময় বুদো জাঙ্গিপাড়ায় যেসব কাণ্ড ঘটিয়েছেন, তাতে তাকে নিলে দলের ওপর বিরূপ প্রভাব পড়বে। কিন্তু বুদো সরাসরি মুকুল রায়ের কাছে গিয়ে বিজেপিতে যোগ দেন। ফলে স্থানীয় স্তরে বিজেপি কর্মীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

প্রসেনজিৎ বলেন, আমি খোঁজ নিয়ে দেখেছি, শুধু জাঙ্গিপাড়া এলাকায় অন্তত ২০টি পুকুর এভাবে ভরাট করা হয়েছে। আমরা বিএলআরও’র কাছে অভিযোগ জানিয়েছি। প্রশাসন ব্যবস্থা না নিলে সব পুকুর আমরা লোক নিয়ে গিয়ে খুঁড়ব।

বুদো অবশ্য পুকুর ভরাটের অভিযোগ উড়িয়ে দিয়েছেন। পুকুর ভরাটকে কেন্দ্র করে দলীয় কোন্দলের কথাও মানতে চাননি তিনি। তার কথায়, অযথা আমার নামে দোষারোপ করা হচ্ছে। কে, কোথায় পুকুর ভরাট করেছে সেটা আমরা জানা নেই। আর সেই পুকুর কে গিয়ে খনন করে দিল, তা নিয়েও আমার কোনো আগ্রহ নেই।