ধর্ষণে অভিযুক্ত ছেলে, পদ ছাড়তে চান কেরালার সিপিএম প্রধান

SHARE

কেরালা সিপিএম প্রধান কোদিয়েরি বালকৃষ্ণর ছেলেকে ধর্ষণের অভিযোগে সম্প্রতি গ্রেপ্তার করেছে মুম্বাই পুলিশ। তার ছেলে বিনয় কোদিয়েরির বিরুদ্ধে মুম্বাইয়ের একটি থানায় ধর্ষণ এবং প্রতারণার অভিযোগ করা হয়েছে।

স্থানীয় গনমাধ্যমে প্রতিবেদনগুলোতে বলা হচ্ছে, ছেলের বিরুদ্ধে এ ধরনের ঘৃণ্য অভিযোগ ওঠার কারণে দলপ্রধানের পদ থেকে সরে যেতে চান কোদিয়েরি বালকৃষ্ণ। আনুষ্ঠানিকভাবে অবশ্য সে খবরের সত্যতা সুনিশ্চিত করা যায়নি।

যদিও সিপিএম এর রাজ্য এবং জাতীয় স্তরের নেতারা স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন, কেরালার সিপিএম প্রধানের পদত্যাগ তারা দাবি করেন না। কারণ তিনি ছেলের বিরুদ্ধে ওঠা অভিযোগে ছেলেকে আড়াল করতে চাননি।

এরকম পরিস্থিতিতে তার পদত্যাগ দলকে আরো দুর্বল করে দেওয়ার শঙ্কা তৈরি করছে। কারণ সিপিআইএম কেরালাতে একমাত্র একটি লোকসভা আসনে জয়ী হয়েছে।

প্রসঙ্গত, ৩৩ বছর বয়সী এক নারীর অভিযোগ, ১০ বছর ধরে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণ তাকে ধর্ষণ করেছেন বিনয়। অন্যদিকে নিজের বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করে বিনয় দাবি করেছেন, তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে। মাস ছয়েক আগে ব্ল্যাকমেইল করে ওই নারী তার কাছ থেকে পাঁচ কোটি টাকা চেয়েছেন। ওই নারী যে তার পূর্ব পরিচিত, সে কথা স্বীকার করেছেন তিনি।