ভারত-নিউজিল্যান্ডকে হারতে দিল না বৃষ্টি

SHARE

এবার বিশ্বকাপের সেরা খেলোয়াড় কে? আইসিসির ফ্যান্টাসি গেম বলছে এখনো পর্যন্ত সাকিব আল হাসানকে টপকাতে পারেননি কেউ। কিন্তু বিশ্বকাপে ম্যাচে প্রভাব ফেলার দিক থেকে বৃষ্টির সঙ্গে পাত্তা পাবেন না সাকিবও। আজও আরেকটি ম্যাচ বৃষ্টিতে ভেসে গেছে।

বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচেই একটি রেকর্ড হয়েছিল। আজ সে রেকর্ড আরও উন্নত হয়েছে। ১৯৭৫ থেকে ২০১৫ বিশ্বকাপ পর্যন্ত মাত্র দুটি ম্যাচ কোনো বল হওয়ার আগে পরিত্যক্ত হয়েছিল। ২০১৯ বিশ্বকাপে এর মাঝেই তিনটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে মুদ্রা নিক্ষেপের আগে। ভারত-নিউজিল্যান্ড ম্যাচই যে শেষ, সে আশাও করা যাচ্ছে না।

আজকের ম্যাচ বাতিল হওয়ায় কোনো দলই খুশি হয়নি। দুই দলই বিশ্বকাপে ভালো শুরু করেছে। নিউজিল্যান্ড নিজেদের প্রথম তিন ম্যাচেই জয় পেয়েছে। ভারতও নিজেদের প্রথম দুই ম্যাচে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়াকে। বিশ্বকাপের প্রথম ১৭ ম্যাচ শেষে একমাত্র এই দুই দলই অপরাজিত ছিল। আজ অন্তত যে কোনো দলের অপরাজিত ট্যাগ মুছে যাওয়ার দিন ছিল। কিন্তু বৃষ্টিতে ম্যাচ ভেসে যাওয়ায় ১৮তম ম্যাচ শেষেও অপরাজিত ভারত ও নিউজিল্যান্ড।

৪ ম্যাচ থেকে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে নিউজিল্যান্ড। আর ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে তিনে আছে ভারত। ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে এদের মাঝে অবস্থান অস্ট্রেলিয়ার। বিশ্বকাপে ভারতের পরের ম্যাচ পাকিস্তানের বিপক্ষে। ১৬ তারিখ ওল্ড ট্রাফোর্ডে মুখোমুখি হবে দুই উপমহাদেশীয় প্রতিবেশী। নিউজিল্যান্ডের পরের ম্যাচ ১৯ জুন। ফর্ম হারিয়ে বসা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে তারা।